৫ রাজ্য দখলের পথে বিজেপি, হিটলিস্টে রয়েছে বঙ্গ‌ও, দাবি শাহের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 03/07/2022   শেষ আপডেট: 03/07/2022 4:31 p.m.
অমিত শাহ্ ~ facebook.com/amitshahofficial

হায়দ্রাবাদের জাতীয় কর্মসমিতির বৈঠকে শাহ বাংলা দখলের হুংকার দিয়েছেন

মাত্র ১ বছর আগেই বঙ্গ বিধানসভা নির্বাচনে ভরাডুবি অবস্থা হয়েছিল বিজেপির। তবে দগদগে সেই ক্ষত ভুলে ফের নতুন উদ্যমে বাংলা দখলের আশায় বুক বাঁধছে গেরুয়া শিবির। হিটলিস্টে রয়েছে তেলেঙ্গানা সহ আর‌ও ৩ রাজ্যের নাম। হায়দ্রাবাদে হওয়া দু’দিনের জাতীয় কর্মসমিতির বৈঠকে নেওয়া রাজনৈতিক প্রস্তাবে এমনটাই উল্লেখিত করলেন অমিত শাহ।

প্রস্তাব পেশ করে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেন, "বিজেপি খুব তাড়াতাড়ি তেলেঙ্গানা, কেরল, অন্ধ্রপ্রদেশ, ওড়িশা ও পশ্চিমবঙ্গে ক্ষমতা দখল করবে।" তিনি বলেন যে গোটা বাংলায় পরিবারতন্ত্র চলছে। অবশ্য এর পাল্টা জবাব দিয়ে তৃণমূলের মুখপাত্র কুনাল ঘোষ বলেন, "২০২০ সাল, ২০২১ সালে বাংলার নিত্যযাত্রী হয়ে যাওয়ার সময়েও এই সব বলেছিলেন। আর পরিবারতন্ত্রের কথা বিজেপির মুখে মানায় না।"

জাতীয় রাজনীতিতে পরিবারতন্ত্রের কথা নতুন নয়। কংগ্রেসের দিকে তোপ দেগে অমিত শাহ এর আগেই বলেছেন, "কংগ্রেস পারিবারিক দল হয়ে গিয়েছে। পরিবারের হাত থেকে ক্ষমতা চলে যাওয়ার ভয়ে সভাপতি নির্বাচনই করছে না।" এই বিষয়ে কুনালের মতামত, 'পরিবারতন্ত্রের কথা বিজেপি কী করে বলছে? অধিকারী প্রাইভেট লিমিটেডের সাইনবোর্ড তো বিজেপির দেওয়ালে ঝুলছে। সিন্ধিয়ারা তো বটেই, রাজ্যে রাজ্য বিজেপি পরিবারতন্ত্র চালায়। আর বাংলায় তো মানুষের সরকার চলছে।"