রাজ্যে এবারে হচ্ছে না শাহী সভা, তবে যোগদান হবে, দাবি দিলীপের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 30/01/2021   শেষ আপডেট: 30/01/2021 6:07 a.m.
-twitter

ইজরায়েল দূতাবাসের সামনে বিস্ফোরণ এর জেরে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের শাহী সফর হতে চলেছে বাতিল।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বঙ্গ সফর এবারের মত হতে চলেছে বাতিল। শুক্রবার রাতে অমিত শাহের রাজ্যে আসার কথা ছিল কিন্তু ইজরায়েল দূতাবাসের সামনে বিস্ফোরণ এর জেরে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের শাহী সফর হতে চলেছে বাতিল। শুক্রবার রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ আনুষ্ঠানিকভাবে ঘোষণা করে দিলেন। দিলীপ ঘোষ বললেন, "দিল্লিতে পরিবর্তিত পরিস্থিতির কারণে অমিত শাহ রাজ্যে আসতে পারছেন না। তার সফর বর্তমানে স্থগিত রয়েছে। এরপর কবে এই সফর হবে সবকিছু জানিয়ে দেওয়া হবে।"

দিলীপ ঘোষ আরো বলেছেন, অমিত শাহের সফর বাতিল হলেও হাওড়া যোগদানের পর্ব কিন্তু চলবে। অমিত শাহ এর বদলে অন্য কোন কেন্দ্রীয় নেতা হয়তো আসবেন এই সভায় তবে শাহী সভা হচ্ছে না। বিজেপির অন্য একটি সূত্র দাবি করেছে, এইবারে অমিত শাহ এর বদলে এই সফরে আসতে পারেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা অথবা রাজনাথ সিং এবং যোগী আদিত্যনাথ। তবে এখনো পর্যন্ত এই মর্মে কিছু চূড়ান্তভাবে জানানো হয়নি। জানিয়ে রাখি, এই সভা থেকে রাজ্যের প্রাক্তন মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়, বিধায়ক বৈশালী ডালমিয়া, প্রবীর ঘোষাল, রথীন চক্রবর্তী সহ অনেকের বিজেপিতে যোগদান করার কথা ছিল। তবে অমিত শাহ সভা না হলেও, যোগদান চলতে পারে। দিলীপ ঘোষ বলেছেন, "সভা হবার কথা আছে, যারা যোগদান করতে চান তারা আসতেই পারেন। তবে ঠাকুরনগরের মতুয়াদের সভা কিন্তু বাতিল হয়ে গিয়েছে।"

উল্লেখ্য, দিল্লিতে আবদুল কালাম আজাদ রোডে বিস্ফোরণের জেরে এদিন কেঁপে উঠল রাজধানী। বিস্ফোরণে তিনটি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানা গিয়েছে। এখনো হতাহতের কোনো খবর না পাওয়া গেলেও দমকলের ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছেছে। অনুমান করা হয়েছে আইইডি বিস্ফোরণ হয়েছে এই এলাকাতে। পুরো এলাকায় ইতিমধ্যেই সিল করে দেওয়া হয়েছে। ইজরাইলি দূতাবাসের কাছে এই বিস্ফোরণ ঘটে। বর্তমানে ঘটনাস্থলে পৌঁছে গিয়েছে বম্ব স্কোয়াড এবং ফরেনসিক দল। বিস্ফোরণে অ্যামোনিয়াম নাইট্রেট এর ব্যবহার করা হয়েছে বলে সূত্র থেকে জানা গিয়েছে।

ঘটনাস্থলে পৌঁছেছে দিল্লি পুলিশের একটি বিশেষ সেল। পাশাপাশি এনআইএ আধিকারিকরা সেখানে গিয়ে উপস্থিত হয়েছেন। ইজরাইল দূতাবাসের কিছুটা দূরে বেশকিছু গাড়ি দাঁড়িয়েছিল এবং সেখানেই বিস্ফোরণ ঘটেছে। গোয়েন্দাদের অনুমান, এপিজে আবদুল কালাম রোডের উপরে জিন্দর হাউজের পাশে আইডি রাখা ছিল। বিকেল পৌনে ছয়টা নাগাদ এই বিস্ফোরণ ঘটেছে। হতাহতের কোনো খবর এখনো মেলেনি তবে পাশে দাঁড়ানো গাড়ির কাঁচ ভেঙে গিয়েছে। দুষ্কৃতীরা মানুষের মনে আতঙ্ক তৈরি করার উদ্দেশ্যেই এই বিস্ফোরণ ঘটিয়েছে বলে গোয়েন্দাদের মতামত।