"মমতাকে দেখেই হারের ভয় পাচ্ছে বিজেপি", তৃণমূল সুপ্রিমোর পাশে দাঁড়িয়ে হুংকার অখিলেশের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 03/03/2022   শেষ আপডেট: 03/03/2022 4:03 p.m.
facebook.com/MamataBanerjeeOfficial/

বারানসীর জনসভা থেকে 'এক ধাক্কা' দিয়ে বিজেপিকে উৎখাতের বার্তা দিয়েছেন মমতা

উত্তরপ্রদেশের শেষ দফার বিধানসভা নির্বাচনের আগে গতকাল বারাণসীতে গিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বাঘিনীর শত্রুগড়ে যাওয়া বিশেষ তাৎপর্যপূর্ণ বলে জানিয়েছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। এবার আজ অর্থাৎ বৃহস্পতিবার উত্তরপ্রদেশ নির্বাচনের শেষ দফার প্রচারে বিজেপিকে উৎখাত করতে বিরাট জনসভায় ডাক দিলেন তৃণমূল সুপ্রিমো। তিনি বারাণসীর ঘাটে দাঁড়িয়ে সমাজবাদী পার্টির হয়ে প্রচার করে বলেছেন, "এক ধাক্কা অউর দো, পুরা ইউপি সে ফেক দো"। বহুচর্চিত এই স্লোগানের মাধ্যমে তিনি স্পষ্ট বলতে চেয়েছেন, "পুরো উত্তরপ্রদেশ থেকে বিজেপিকে উপরে ফেলুন"।

নির্বাচন আবহে মমতার উপস্থিতিতে কানায় কানায় পরিপূর্ণ জনসভা যে অখিলেশের দলকে ভরসা দিচ্ছে, তা বলার অপেক্ষা রাখে না। এমনকি এই কথা নিজেই স্বীকার করে অখিলেশ যাদব বলেছেন, "মমতা আসায় শুধু যে সমাজবাদী পার্টি ভরসা পাচ্ছে তাই নয়, ভরসা পাচ্ছে উত্তরপ্রদেশের সাধারণ মানুষ।" এছাড়াও তিনি বলেছেন, "বারাণসীর ঐতিহাসিক জনসভাতে মমতা বন্দ্যোপাধ্যায়কে ধন্যবাদ। এখানে তৃণমূল সুপ্রিমো আসতেই বিজেপির নিজেদের হারের কথা মনে পড়েছে। মমতা বন্দ্যোপাধ্যায়কে দেখেই হারের ভয় পাচ্ছে গেরুয়া শিবির। উত্তরপ্রদেশ থেকে বিজেপি ধুয়ে মুছে সাফ হয়ে যাবে। এখানকার মানুষ বিজেপিকে মাফ করবে না, সাফ করে দেবে"।

এখানেই শেষ না করে অখিলেশ যাদব একাধিক ইস্যুতে বিজেপির বিরুদ্ধে গলায় সুর তুলেছেন। তিনি বলেছেন, "বিজেপি মিথ্যাবাদীর একটি দল। কৃষকদের জন্য কিছুই করেনি। শুধু ধোঁকা দিয়েছে। অন্যদিকে দেশের রেল বিমান জাহাজ স্টেশন সবকিছু বিক্রি করে দিচ্ছে। সব বিক্রি হয়ে গেলে সরকারি চাকরি হবে কোথা থেকে। সৌন্দর্যায়নের অজুহাত দেখিয়ে কাশি ভেঙে দিচ্ছে। এই ভোটের পর বিজেপি যেসব পথ দিয়ে ঢুকছে, তার দরজা বন্ধ করে দেবে জোট"।

অন্যদিকে, বারানসির জনসভাতে গিয়েও মমতা বন্দ্যোপাধ্যায় বাংলা বিধানসভা ভোটের তুমুল জনপ্রিয় স্লোগান 'খেলা হবে' বলেছেন। অন্যদিকে, গতকাল মমতাকে কালো পতাকা দেখানোর প্রসঙ্গ তুলে তিনি হুংকার দিয়ে বলেছেন, "জীবনে প্রচুরবার হামলার মুখে পড়েছি আমি। আমি সামনে থেকে লড়াই করি। আমাকে হারানো বা ভয় পাওয়ানো অত সোজা নয়। বিজেপি হারবে যেনে আমাকে এখান থেকে তাড়াতে চাইছে। তবে আমি ভীতু নয়। আমাকে ভয় দেখানো যাবে না।"