"ভারতের পর নেপাল ও শ্রীলঙ্কাতে বিজেপি সরকার তৈরি করবে অমিত শাহ", বেফাঁস মন্তব্য বিজেপি নেতার

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 15/02/2021   শেষ আপডেট: 15/02/2021 3:46 p.m.
twitter.com/BjpBiplab

ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লবকুমার দেব বেফাঁস মন্তব্য করে গেরুয়া শিবিরকে অস্বস্তিতে ফেলেছে

গোটা ভারতে গেরুয়া শিবিরের প্রভাব যে প্রতিনিয়ত বাড়ছে তা নিয়ে কোন সন্দেহ নেই। কিছুদিন আগেই ত্রিপুরা, আসাম ও বিহারের নির্বাচন জিতে বিজেপির অবস্থান বেশ পাকাপোক্ত হয়েছে। সেইসাথে আসন্ন বাংলা বিধানসভা নির্বাচনে শাসক দল তৃণমূল কংগ্রেসকে হারাতে পূর্ণ উদ্যমে ভোট প্রচারের কাজে মাঠে নেমে পড়েছে গোটা গেরুয়া শিবির। তবে এরই মধ্যে বেফাঁস মন্তব্য করে নতুন বিতর্কের জন্ম দিলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। তিনি বিজেপির প্রসার বোঝাতে গিয়ে বলেছেন যে শুধু ভারতেই নয়, এবার শ্রীলংকা ও নেপালে সরকার গড়ার পরিকল্পনা করছে অমিত শাহ। খোদ অমিত শাহ বিপ্লবকে এই কথা বলেছেন বলে দাবি করেছেন তিনি।

বিপ্লব কুমার দেব দাবি করেছেন যে এর আগে অমিত শাহ যখন ত্রিপুরা সফরে গিয়েছিলেন তখন একটি চা-চক্র উপস্থিত থেকে তিনি বলেছিলেন, "ভারতের প্রায় সব রাজ্যেই সরকার গড়েছে বিজেপি। কিন্তু এবার শ্রীলঙ্কা ও নেপাল বাকি। ওই দুই দেশে আমাদের দলকে ছড়িয়ে দিতে হবে। তারপর সেখানে জিতে সরকার গড়তে হবে।" সেই সাথে তিনি আরো বলেন, "পশ্চিমবঙ্গ থেকে মমতা বন্দ্যোপাধ্যায় এবার ক্ষমতা থেকে সরে যাবে। এছাড়া তামিলনাড়ুতে পদ্ম ফোটানোর সময় হয়ে গিয়েছে।"

অন্যদিকে বিপ্লবের মন্তব্যের তীব্র সমালোচনা করেছে সিপিএম এবং কংগ্রেস। তাদের দাবি, "অনেকদিন ধরেই নেপাল, ভুটান ও শ্রীলঙ্কাকে যুক্ত করে হিন্দু রাষ্ট্র গঠনের পরিকল্পনা রয়েছে আরএসএসের। আজকে এই গোপন কর্মসূচির কথা বিপ্লব বাবুর মুখ থেকে বেরিয়ে এসেছে। এতে ভারতের সাথে প্রতিবেশী দেশের সম্পর্ক খারাপ হবে। বিশ্ব দরবারে এহেন মন্তব্য ভারতকে আগ্রাসী রাষ্ট্র হিসাবে উপস্থাপন করবে।"