শীতঘুম কাটিয়ে ফের মাঠে প্রশান্ত কিশোরের আই-প্যাক, এবার 'মিশন দিল্লি'

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 04/06/2021   শেষ আপডেট: 04/06/2021 1 p.m.
প্রশান্ত কিশোর facebook.com/WestBengal4PK

সংস্থার সঙ্গে সরাসরি যুক্ত না থাকার জল্পনা প্রশান্ত কিশোরের

এবার বাংলা ছেড়ে দিল্লি। এক মাসের ছুটি কাটিয়ে ফের তৃণমূলের (TMC) হয়ে আসরে নামতে চলেছে রাজনৈতিক কৌশলী প্রশান্ত কিশোরের সংস্থা ইন্ডিয়ান পলিটিক্যাল অ্যাকশন কমিটি বা আই-প্যাক (I-PAC)।

রাজ্যে ফল ঘোষণার পর প্রশান্ত কিশোর বলেছিলেন, আই-প্যাকের সঙ্গে তিনি আর সরাসরি যুক্ত থাকতে চান না। বরং অন্যান্য কর্মীদের প্রধান মুখ হিসেবে তুলে ধরতে চান। তার কারণ হিসেবে বলেছিলেন, তিনি একা নন অসংখ্য কর্মী এই সংস্থার হয়ে কঠোর পরিশ্রম করেন। অথচ নাম হয় কেবল তাঁর। যেটা তিনি আর চান না। যদিও তিনি পুরোপুরি সংস্থা ছাড়বেন, নাকি আড়ালে থেকে অর্জুনের সারথি কৃষ্ণ হয়ে কাজ করে যাবেন, তা স্পষ্ট নয়।

বিশেষ সূত্রে খবর, ২০১৯ -এ লোকসভা ভোটে তৃণমূল কংগ্রেসের জনপ্রিয়তা হ্রাসের পর প্রশান্ত কিশোরের সংস্থাকে দায়িত্ব দেওয়া হয়েছিল তৃণমূলের পুরনো জমি ফিরিয়ে আনতে। একইভাবে ২৪-এ দিল্লি দখলে তৃণমূলের হয়ে দায়িত্ব পেতে পারেন প্রশান্ত কিশোরের আই-প্যাক সংস্থা। তাই ১ মাস সবেতন শীতঘুম কাটিয়ে সংস্থার কর্মীরা নতুন কাজ করতে মুখিয়ে আছেন। এমন অবস্থায় দিল্লি দখলের লড়াইয়ে তৃণমূলের হয়ে কাজ করার বরাত পেতে পারেন প্রশান্ত কিশোর। তবে এই নয়া ঠান্ডা লড়াই বাংলার মতো সহজ হবে না। নতুন মাটি, নতুন রণকৌশল নিয়ে ঝাঁপিয়ে পড়তে চায় এই সংস্থার কর্মীরা। তাই 'মিশন বাংলা' ছেড়ে 'মিশন দিল্লি' কেমন হয়, সাগ্রহে অপেক্ষায় ওয়াকিবহাল মহল।