মোদিকে কাবুল নদীর জল পাঠাল এক আফগান কন্যা, শ্রী রামের জন্মভূমিতে অর্পণ করবেন যোগী

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 31/10/2021   শেষ আপডেট: 31/10/2021 9:14 p.m.
যোগী মোদী twitter.cpm/myogiadityanath, /PMOIndia

আফগানিস্তানের পরিস্থিতি এবং ওই আফগান কন্যাকে নিয়ে নিজের মন্তব্য ব্যক্ত করলেন যোগী আদিত্যনাথ

কাবুল নদীর জল এবং গঙ্গা নদীর জল একসাথে মিশিয়ে রান জন্মভূমির স্থলে ঢেলে রাম জন্মভূমির কাজ শুরু করলেন যোগী আদিত্যনাথ। রবিবার একটি অনুষ্ঠানে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বললেন, "কাবুল থেকে একটি বালিকা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে কাবুল নদীর জল পাঠিয়েছে তাদের দেশের মা-বোনেদের দুঃখ-দুর্দশার স্বরূপ হিসাবে। ওই জল ভগবান শ্রী রামের জন্মভূমি জায়গায় আমি অর্পণ করব নিজে গিয়ে।" একটি ছোট জলের বোতল সামনে এনে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বললেন, 'এই সেই জল, যা ঐ কাবুলের বালিকা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে পাঠিয়েছে। অযোধ্যায় শ্রী রামের জন্ম ভূমিতে এই জল অর্পণ করা হবে। আমি নিজে গিয়ে সেই জল অর্পণ করে আসবো। আফগানিস্তানের সমস্ত মা বোনেদের আবেগকে আমি শ্রী রামের কাছে অর্পন করবো।"

যোগী আদিত্যনাথ এদিন আরো বললেন, 'আফগানিস্তানে তালিবানি শাসন প্রতিষ্ঠিত হলেও ভারতের শাসনব্যবস্থা এবং ভারতের সংস্কৃতির প্রতি ওই আফগান কন্যার অটুট ভরসা আছে। ভারতীয় মাটির প্রতি ওই আফগান কন্যার শ্রদ্ধা রয়েছে অটুট।" যোগী আরো বললেন, "আমি অত্যন্ত আনন্দিত যে সমস্ত বাধা বিপত্তি পেরিয়ে অবশেষে শ্রী রামের জন্মভূমির কাজ দ্রুতগতিতে শুরু হয়েছে। এটা সারা বিশ্বের কাছে ভারতের একটা গর্বের বিষয়।"

যোগী আদিত্যনাথ আরো বলেন, "আফগানিস্তানে যা পরিস্থিতি হয়ে রয়েছে তা সত্ত্বেও নিজের কথা না ভেবে ওই আফগান কন্যা প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদিকে কাবুল নদীর জল পাঠিয়েছে। ভারতীয় মাটির প্রতি, ভারতের সংস্কৃতির প্রতি এবং সর্বোপরি শ্রী রামের প্রতি ওই কাবুল কন্যা শ্রদ্ধা প্রদর্শন করেছে। আমি এই আবেগকে শ্রদ্ধা জানাচ্ছি এবং আশা রাখছি, তারা যেন আজীবন সুখে শান্তিতে বসবাস করতে পারে।"