"বিজেপিকে উপড়ে না ফেলা পর্যন্ত লড়াই চলবে", অসমে গিয়ে আত্মবিশ্বাসী হুংকার অভিষেক বন্দোপাধ্যায়ের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 11/05/2022   শেষ আপডেট: 11/05/2022 3:32 p.m.
facebook.com/AbhishekBanerjeeOfficial/

আগামী বছর ত্রিপুরা ও মেঘালায়তে নির্বাচন রয়েছে

ত্রিপুরায় জয় না পেলেও নির্বাচনে বেশ ভালো ফল করেছিল তৃণমূল কংগ্রেস। আর তারপর থেকেই ঘাসফুল শিবিরের নজরে রয়েছে উত্তর পূর্ব ভারত। চব্বিশের লোকসভা নির্বাচনে অসমে তাই প্রার্থী দিতে পারে তৃণমূল। সেখানে বিজেপি বিরোধী জোট গঠনের উদ্দেশ্যে আসামের কর্মীসমর্থকদের সঙ্গে আলোচনা সারতে আজ একদিনের জন্য অসম সফরে গিয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দোপাধ্যায়। কামাখ্যা মন্দির দর্শনের পরেই তিনি মঞ্চে উপস্থিত হন।

অভিষেক বন্দোপাধ্যায় ভরা মঞ্চে দাবি করেন, অসম থেকে বিজেপির পুঁজিবাদি সরকারকে হারাতে তিনি 'জান' লাগিয়ে দেবেন। অভিষেকের কথায়, "আগামী দুবছর কঠোর পরিশ্রম করব।" তিনি জানান, ইতিমধ্যেই অসমের সাধারণ মানুষের জন্য কাজ শুরু করে দিয়েছে তৃণমূল কংগ্রেস। অভিষেক আরও জানান, "এর আগেও অসমে ভোটে লড়াই করেছে তৃণমূল। তবে এবারের তৃণমূল আগের থেকে অনেক আলাদা। বিজেপিকে না হারনো পর্যন্ত অসমে লড়াই চালিয়ে যাবে তৃণমূল।"

অভিষেক বন্দোপাধ্যায় এদিন আত্মবিশ্বাসে বলীয়ান হয়ে বলেন যে বিজেপির সামনে মাথা নত করার প্রশ্ন‌ই ওঠে না। প্রয়োজনে মন্দির, মসজিদ, মানুষের কাছে মাথা নোয়াবো, কিন্তু বিজেপির সামনে কখনই নয়‌। পাশাপাশি বিজেপিকে কটাক্ষ করে অভিষেক বলেন, "ফেসবুক, ট্যুইটারে নয় তৃণমূল লড়াই করে মাঠে নেমে‌।" প্রসঙ্গত, আগামী বছর ত্রিপুরা ও মেঘালায়তে নির্বাচন রয়েছে। অভিষেকের দাবি দুই রাজ্যেই সরকার গঠন করবে তৃণমূল। অসমের লোকসভা নির্বাচনে ১৪ টির মধ্যে ১০ আসনে জয়লাভের আশা করছেন অভিষেক। সকলকে জেতার আগমুহূর্ত পর্যন্ত লড়াই করার বার্তা দিয়ে নিজের বক্তব্য শেষ করেন অভিষেক বন্দোপাধ্যায়।