কর্নাটকের শিবমোগা ডায়নামাইট বিস্ফোরনকান্ডে মৃত ৮ জন, মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 22/01/2021   শেষ আপডেট: 22/01/2021 6:56 p.m.
-twitter

টুইটে সমবেদনা জানালেন মোদি

কর্নাটকের শিবমোগা অঞ্চলে ভয়ঙ্কর ডিনামাইট বিস্ফোরণে গতকাল রাত্রে কেঁপে উঠেছিল গোটা এলাকা। এই ভয়াবহ বিস্ফোরণে ইতিমধ্যেই প্রাণ হারিয়েছেন ৮ জন। তবে এই মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে অনুমান করা হচ্ছে। প্রাথমিকভাবে বিস্ফোরণের বিকট শব্দ শুনে তানিয়া অনুমান করেছিলো ভূমিকম্প হচ্ছে। কিন্তু কিছুক্ষণ বাদেই তারা বুঝতে পারে এটি ডিনামাইট ফাটানোর শব্দ। তদন্তে নেমে প্রাথমিক অনুমানে জানা যাচ্ছে, আবলাগিরি গ্রামের হোনাসুদির একটি পাথর খাদানে বিস্ফোরণ করা হচ্ছে। তবে শিবমোগায় একটি ক্ষতিগ্রস্ত লরি পাওয়া গেছে। হয়তো সেই লরিতে ডিনামাইট বোঝাই করে নিয়ে যাওয়া হচ্ছিল।

গতকাল রাতের বিস্ফোরণের তীব্রতা এতটাই বেশি ছিল যে এলাকার রাস্তা ও বাড়িতে ফাটল ধরে গেছে। বিস্ফোরণের জেরে প্রত্যেকটি বাড়ির কাঁচ চুরমার হয়ে গেছে। প্রত্যক্ষদর্শীদের অনুযায়ী বিস্ফোরণের সময় মাটি থেকে অনেক উঁচুতে লরি উঠে গিয়ে তারপর দূরে গিয়ে পড়ে।

ঘটনাস্থলে গতকাল মধ্যরাত থেকে উদ্ধার কার্যে চালানোর জন্য পৌঁছে গিয়েছেন বম্ব স্কোয়াডের কর্মীরা। আর কোন বিস্ফোরন হতে পারি নাকি সেই বিষয়ে খতিয়ে দেখছে তারা। এই ঘটনার পরিপ্রেক্ষিতে শোকপ্রকাশ করেছেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি টুইট করে মৃতের পরিবারের প্রতি সমবেদনা ব্যক্ত করেছেন। অন্যদিকে কর্ণাটক সরকার মৃত পরিবারদের ক্ষতিপূরণ দেবে বলে জানিয়ে দিয়েছে।