যোগীরাজ্যে থানার মধ্যেই ধর্ষণ গণধর্ষিতা নাবালিকাকে, প্রশ্নের মুখে উত্তরপ্রদেশ সরকার

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 04/05/2022   শেষ আপডেট: 04/05/2022 11:20 p.m.

অভিযুক্তকে গ্রেফতার করা হলেও উত্তরপ্রদেশের পুলিশের ভূমিকাও প্রশ্নের মুখে পড়তে শুরু করেছে

উত্তরপ্রদেশে পুলিশ স্টেশনে অভিযোগ জানাতে আসা এক গণধর্ষিতাকে ধর্ষণের অভিযোগ উঠেছিল উত্তরপ্রদেশ লোলিৎপুরের এক পুলিশ অফিসারের বিরুদ্ধে। এবারে সেই পুলিশ অফিসারকে গ্রেফতার করা হয়েছে বলে পুলিশ সূত্রে খবর। এছাড়াও, যে থানায় ঘটনাটি ঘটেছিলো, সেই থানার সমস্ত পুলিশকর্মীকে চাকরি থেকে অব্যাহতি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে উত্তরপ্রদেশ সরকার।

এই ঘটনার সূত্রপাত হয়েছিল ২২ এপ্রিল। জানা যায়, এইদিন চারজন যুবক ওই ১৩ বছরের নাবালিকাকে অপহরণ করে তুলে নিয়ে যায় ভোপালে। সেখানে তাকে লাগাতার গণধর্ষণ করে ওই চার যুবক। তারপর ২৬ এপ্রিল তাকে পালি থানার সামনে ফেলে রেখে তারা পালিয়ে যায়। এরপর ২৭ এপ্রিল সেই নাবালিকাকে থানায় ডেকে পাঠান পুলিশ অফিসাররা। সেখানে তার এক আত্মীয়কেও ডেকে পাঠানো হয়। অভিযোগ, আত্মীয়ার উপস্থিতিতেই ধর্ষণের বয়ান রেকর্ড করার নাম করে তাকে আলাদা ঘরে নিয়ে গিয়ে তাকে ধর্ষণ করেন ওই পুলিশ অফিসার।

এরপর একটি চাইল্ড লাইনের হাতে তুলে দেওয়া হয় ওই নাবালিকাকে। তার সঙ্গে কি কি ঘটেছিল সেটা সম্পূর্ণ জানায় ওই নাবালিকা। এরপর নাবালিকার পরিবারকে তারাই বলেন থানায় অভিযোগ দেয়ার করতে। এরপর তিলকধারি সরোজ নামের ওই থানার হাউস অফিসারের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। জানা যায় অভিযুক্ত পলাতক। তাকে তৎক্ষণাৎ বরখাস্ত করা হয়। তার সন্ধানে তদন্ত শুরু করে পুলিশ। অবশেষে বুধবার তাকে হাতেনাতে ধরে পুলিশ। এরপর তার বিরুদ্ধে মামলা শুরু করবে পুলিশের স্পেশাল ফোর্স।