পিছল রাস্তায় উল্টে গিয়ে খাদে টিপার ট্রাক, মৃত্যু ১৩ শ্রমিকের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 20/08/2021   শেষ আপডেট: 20/08/2021 11:02 p.m.

গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি আরও দু'জন

লোহাবোঝাই টিপার ট্রাকে করে শ্রমিকরা যাচ্ছিলেন ‘সমৃদ্ধি মহামার্গ’-এর কাজে। কিন্তু রাস্তার মাঝেই ঘটে গেল ভয়ঙ্কর দুর্ঘটনা। কর্দমাক্ত রাস্তায় নিয়ন্ত্রন হারিয়ে উল্টে গেল ট্রাক। যার জেরে প্রান হারালেন ১৩ জন শ্রমিক। ঘটনাটি ঘটেছে মহারাষ্ট্রের বুলদানা জেলায়। মৃত শ্রমিকেরা প্রত্যেকেই মধ্যপ্রদেশের বাসিন্দা।

ঘটনার বর্ণনা দিতে গিয়ে বুলদানা জেলার পুলিশ সুপারিন্টেনডেন্ট অরবিন্দ ছাওারিয়া বলেন, শ্রমিকসহ ঐ ট্রাকটি লোহার বার বোঝাই করে সমৃদ্ধি মহামার্গের দিকে যাচ্ছিল। প্রোজেক্টের প্রয়োজনীয় জিনিসপত্র আনা নেওয়ার জন্য একটি অস্থায়ী রাস্তা বানানো হয়েছিল। কিন্তু বৃষ্টির কারনে সেই রাস্তা কর্দমাক্ত হয়ে পড়ে। সেই রাস্তা দিয়েই যাওয়ার সময়, দুসারবিদ গ্রামের কাছে নিয়ন্ত্রন হারায় এবং রাস্তার ধারেই ১৫ ফুট গভীর খাদে গড়িয়ে পড়ে টিপার ট্রাকটি। ঘটনাস্থলেই চাপা পড়ে যান শ্রমিকেরা। তাঁদের মধ্যে কিছুজন ঘটনাস্থলেই প্রান হারান। বাকিরা হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন। ঘটনায় আহত হয়েছেন দুজন। তাঁদের মধ্যে একজন ট্রাকের চালক এবং অন্যজন আট বছর বয়সী এক নাবালিকা। তাঁরা দুজনেই জালনার এক হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন।

উল্লেখ্য, সমৃদ্ধি মহামার্গ, মহারাষ্ট্রের নাগপুর থেকে মুম্বাইগামী এক্সপ্রেসওয়ে, যার দৈর্ঘ্য ৭০১ কিলোমিটার। এই বছরের ডিসেম্বর মাসেই নাগপুর থেকে সিরিডি পর্যন্ত এটির রাস্তা খুলে দেওয়া হবে। এক্সপ্রেসওয়ের পুরো কাজ শেষ হবে পরের বছর ডিসেম্বরে।