রাত ১ টা ১৩! বারাণসী স্টেশনে উপস্থিত নমো! তারপর...

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 14/12/2021   শেষ আপডেট: 14/12/2021 10:24 a.m.
https://twitter.com/narendramodi

রাতে উপস্থিত নমো, সরেজমিনে খতিয়ে দেখলেন বারাণসী রেল স্টেশনের কাজ

রাত তখন ১ টা ১৩। বারাণসী রেল স্টেশনের (Benaras Rail Station) ডিজিটাল ঘড়ি অন্তত সেই সময় দেখাচ্ছে। এত রাতে স্টেশনে উপস্থিত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। উপলক্ষ বারাণসী স্টেশনের কাজের গতিপ্রকৃতি নিজে খতিয়ে দেখা। রাতেও নমোর ছায়াসঙ্গী উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath)। দু'জনে মিলেই স্টেশন চত্বর ঘুরে দেখলেন। আর টুইট মাধ্যমে সেই অভিজ্ঞতা শেয়ার করে নিলেনও প্রধানমন্ত্রী। লিখলেন, "পরের স্টপ... বারাণসী স্টেশন।" করলেন প্রতিশ্রুতি, "আমরা বারাণসী রেল স্টেশনটিকে স্বচ্ছ, আধুনিক এবং যাত্রী সহযোগী করে তুলতে বদ্ধপরিকর। তার কাজ চলছে।"

দু'দিনের উত্তরপ্রদেশ সফরে ঠাসা কর্মসূচি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। কেবল দিন নয়, রাতেও তিনি উপস্থিত কাজের গতিপ্রকৃতি খতিয়ে দেখতে। রাত তা-ও আবার মধ্যরাত! শীতের রাতে সবাই যখন গভীর ঘুমে আচ্ছন্ন, তখন প্রধানমন্ত্রী বারাণসী স্টেশনে দাঁড়িয়ে দিলেন প্রতিশ্রুতি। 'আত্মনির্ভর ভারত' কেবল দিনের বেলা নয়, রাতেও সমানভাবে সচল, গতিশীল।

সোমবার দিন দুয়েকের সফরে উত্তরপ্রদেশ পৌঁছেছেন প্রধানমন্ত্রী। উত্তরপ্রদেশে পৌঁছোতেই সে রাজ্যে রীতিমতো উৎসবের মেজাজ। কেবল সোমবার নয়, দিন দুয়েক আগে থেকেই কাশী বিশ্বনাথ মন্দির চত্বরে সাজো সাজো রব। উৎসবের আলোক মালায় সুসজ্জিত। সকালে বারাণসী পৌঁছে তিনি গেরুয়া বসনে গঙ্গাস্নান সেরে কাশী বিশ্বনাথ মন্দিরে পুজো দেন। আর তার পরেই কাশী বিশ্বনাথ মন্দিরের সেই সুদৃশ্য করিডর উপহার দেন পুণ্যার্থীদের। সন্ধ্যায় দেখেন নয়নাভিরাম সন্ধ্যারতির দৃশ্য। নমোর আগমনে বারাণসীর সকল ঘাটে প্রায় ১১ লক্ষের বেশি প্রদীপ জ্বালানো হল। শুরু থেকেই গোটা প্রোগ্রামের ছায়াসঙ্গী ছিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।