শুধু ভারত নয়, এবার আত্মনির্ভর হবে অ্যামাজন

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 16/02/2021   শেষ আপডেট: 16/02/2021 7:56 p.m.
অ্যামাজন ছবি সংগৃহীত

এবার থেকে ভারতেই নিজেদের প্রোডাক্ট তৈরি করার সিদ্ধান্ত নিল অ্যামাজন

'আত্মনির্ভর' ভারতে এবার আত্মনির্ভর হওয়ার পথে 'অ্যামাজন'। এবার থেকে ভারতেই নিজেদের প্রোডাক্ট তৈরি করার সিদ্ধান্ত নিল অ্যামাজন। মঙ্গলবার এ ব্যাপারে আনুষ্ঠানিকভাবে জানিয়েছে অনলাইন রিটেইল জায়ান্ট অ্যামাজন। কেন্দ্রের আত্মনির্ভরতার পথে ‘মেক ইন ইন্ডিয়া’ প্রকল্পের ডাকে সাড়া দিয়ে প্রথমবার ভারতে তাদের প্রোডাক্ট তৈরির সিদ্ধান্ত নিয়েছে অ্যামাজন।

সংবাদমাধ্যম সূত্রের খবর, ক্লাইড নেটওয়ার্ক টেকনোলজির সঙ্গে গাঁটছড়া বেঁধে এদেশের মাটিতে তাদের প্রোডাক্ট আনার কথা জানিয়েছে অ্যামাজন। জানিয়েছেন, "দেশীয় চাহিদার ভিত্তিতে অ্যামাজন ক্রমাগত বাড়তি বাজারে সক্ষমতা বাড়াতে থাকবে।”

উল্লেখ্য, চেন্নাইয়ে চলতি বছরের শেষ থেকেই এই কাজ শুরু করে দিচ্ছে তারা। আপাতত স্থির হয়েছে হাজারো ফায়ার টিভি স্টিক তৈরি করবে তারা। শুধু তাই নয়, এর পরবর্তীতে ভারতে বর্তমানে আইফোন সংযোজন শুরু করেছে তাইওয়ানিজ ফক্সকন ও উইস্ট্রন।

এ বিষয়ে অ্যামাজনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট অমিত অগারওয়াল বলেছেন, 'আত্মনির্ভর ভারত গড়ে তোলার সরকারের ডাকে সাহায্যের হাত বাড়িয়ে দিতে অ্যামাজন বদ্ধপরিকর।' মঙ্গলবার কেন্দ্রীয় ইলেকট্রনিক্স ও ইনফরমেশন টেকনোলজি এবং আইনমন্ত্রী রবিশঙ্কর প্রসাদের সঙ্গে আলোচনায় বসে তাদের গোটা পরিকল্পনা নিয়ে বিস্তারিত জানিয়েছে অ্যামাজন।