World Population Day: 'কর্মীদের আরও সন্তান হোক' কেন এমন বললেন টেসলা কর্তা ইলন মাস্ক

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 11/07/2022   শেষ আপডেট: 11/07/2022 10:42 a.m.
https://instagram.com/elonofficiall

নিজে ৯ জন সন্তানের বাবা, ৩ জীবনসঙ্গী, এবার টেসলা কর্তা কর্মীদের জন্য দিলেন 'বাম্পার অফার'

টেসলা কর্তা ইলন মাস্ক সম্প্রতি 'জনসংখ্যার সংকট' মোকাবিলায় মানুষের একাধিক সন্তান জন্ম দেওয়ার পক্ষে পরামর্শ দিয়েছেন।বর্তমানে এই বিলিওনেয়ার তাঁর কোম্পানিগুলিতে একটি নীতিগত পরিবর্তন করতে চলেছেন, যাতে কর্মীদের একাধিক সন্তানের জন্ম দিতে সহায়তা করে। একটি টুইটে, তিনি দাবি করেছেন তাঁর কোম্পানিগুলি শিশুর যত্নের সুবিধাগুলি উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি করবে। তিনি আরও বলেছেন মাস্ক ফাউন্ডেশন সেই পরিবারে সরাসরি অনুদান দেওয়ার পরিকল্পনা করেছে।

উল্লেখ্য, গত সপ্তাহে টেসলা কর্তা দাবি করেছিলেন তিনি জনসংখ্যার সংকটকে দূর করার জন্য তিনি সর্বোত্তম চেষ্টা করছেন। তিনি আরও বলেছিলেন, "সভ্যতায় এই মুহূর্তে সবচেয়ে বড় বিপদ জন্মহার কমে যাওয়া।" নিজের কোম্পানির কর্মীদের একাধিক সন্তানের জন্ম দেওয়ার উৎসাহ দিতে চান তিনি। প্রয়োজনে তাঁদের সব ধরণের সুযোগ-সুবিধা দিতেও তিনি প্রস্তুত। তাঁর কোম্পানি থেকে বাবা-মা এবং নবজাতককে কী কী ধরণের সুবিধা দেওয়া হবে, আগামী মাসেই তিনি ঘোষণা করতে চান। সম্প্রতি তিনি এক টুইটের উত্তরে এমন কথা জানিয়েছেন।

ইলন মাস্ক অতীতে বারবার বলেছেন মানুষের সন্তান ধারণের ক্ষমতা কমে যাওয়া মানবতার জন্য একটি বড় সমস্যা। ২০২১ সালের ডিসেম্বরে, তিনি একটি সাক্ষাৎকার দিয়েছিলেন। যেখানে তিনি বলেছিলেন, "আমি মনে করি সভ্যতার সবচেয়ে বড় ঝুঁকি হল নিম্ন জন্মহার এবং দ্রুত হ্রাস পাচ্ছে সন্তান ধারণের ক্ষমতা। যদি মানুষের বেশি সন্তান না হয়, তাহলে সভ্যতা ভেঙে পড়বে।" ফের বিশ্ব জনসংখ্যা দিবসে তেমন কথাই স্মরণ করিয়ে দিলেন ইলন মাস্ক।