Will Smith: 'আমি ভুল ছিলাম' চড় কান্ডে ক্ষমা চাইলেন উইল স্মিথ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 29/03/2022   শেষ আপডেট: 29/03/2022 9:01 a.m.
https://twitter.com/BlackStarDiva

স্ত্রীর শারীরিক অসুস্থতার কারণে নিজেকে নিয়ন্ত্রণ করতে পারেননি, জানিয়েছেন উইল স্মিথ

অস্কারের (Oscars 2022) মঞ্চে এমন ঘটনা সচরাচর ঘটে না। তবে রবিবার রাতে যা ঘটেছিল, তা দেখে বিস্মিত গোটা বিশ্ব। এবারের ৯৪ তম অ্যাকাডেমি পুরস্কারে (The Academy Awards) সেরা অভিনেতার খেতাব জিতে নিয়েছেন 'কিং রিচার্ড' ছবি খ্যাত উইল স্মিথ (Will Smith)। স্ত্রীকে নিয়ে চটুল মন্তব্য করায় মঞ্চে উঠে কৌতুক অভিনেতা ক্রিস রককে সপাটে চড় কষিয়ে দিয়েছিলেন তিনি। এবার সেই ঘটনায় নিঃশর্ত ক্ষমা চাইলেন উইল স্মিথ। তিনি যে আবেগের বশে ভুল কাজ করে ফেলেছেন, সেই কথাই এক ইনস্টা (Instagram) পোস্টে জানিয়েছেন।

ঘটনার কয়েক ঘন্টা কেটে যাওয়ার পরও উইল স্মিথের তরফে ঘটনার কোন প্রতিক্রিয়া পাওয়া যায়নি। যদিও ততক্ষণে এই ঘটনায় গোটা বিশ্ব দু-ভাগে বিভক্ত হয়ে গেছে। অনেকেই অভিনেতা উইল স্মিথের পাশে দাঁড়িয়েছেন। তাঁদের যুক্তি, নিজের স্ত্রী সম্পর্কে এমন চটুল মন্তব্য কোন স্বামীই মেনে নেবেন না। উইল যা করেছেন, ঠিকই করেছেন। যদিও আর একদল যুক্তি দিয়েছেন, অস্কারের মতো এতবড়ো মঞ্চে এমন মশকরা তো চলতেই থাকে। তাই বলে মঞ্চে উঠে গোটা বিশ্বের কোটি কোটি মানুষ যখন অনুষ্ঠান দেখছেন, এমন লাইভ অনুষ্ঠানে এ কাজ ঠিক হয়নি। তাহলে কমেডিয়ানদের কী গুরুত্বই-বা থাকল! যদিও শেষমেশ উইল স্মিথ গোটা ঘটনায় দুঃখপ্রকাশ করেছেন। সকলের কাছে এবং ক্রিস রকের কাছে ক্ষমা চেয়েছেন।

উইল স্মিথ এদিন এক ইনস্টা পোস্টে বলেছেন, "অস্কারের মঞ্চে আমার আচরণ অমার্জনীয়। মজা তো জীবনের অঙ্গই কিন্তু আমি এদিন ঠিক অবস্থায় ছিলাম না। জাডার (উইল স্মিথের স্ত্রী) শারীরিক অবস্থা ভালো নয়, তাই আবেগবশত করে ফেলেছি।" এখানেই শেষ নয়। তিনি স্পষ্ট উল্লেখ করেছেন, "আমি সকলের কাছে ক্রিসের প্রতি এমন অভব্য আচরণের জন্য ক্ষমা চাইছি। আমি নিয়ন্ত্রণে ছিলাম না। বুঝতে পেরেছি আমি ভুল ছিলাম। আমি লজ্জিত এমন আচরণে। বিশ্বে ভালোবাসা এবং অনুরাগের চেয়ে বড় কিছু হতে পারে না।"

অনেকেই বলছিলেন, উইল স্মিথের এমন আচরণের পর দ্য অ্যাকাডেমির তরফে কোন পদক্ষেপ নেওয়া হতে পারে। এমন অনুষ্ঠান মঞ্চে এহেন মজা, চটুল আলোচনা তো চলতেই থাকে। এই ঘটনা প্রথম নয়। তাই উইলের এই আচরণ ঘিরে প্রশ্ন তুলতে পারে অ্যাকাডেমি। যদিও ক্রিস রকের তরফে ঘটনার পর তেমন কোন প্রতিক্রিয়া পাওয়া যায়নি। এমনকী তিনি বিষয়টি নিয়ে পুলিশের দ্বারস্থ হননি। হয়তো গোটা ঘটনাটি তিনি হালকা চালেই নিয়েছেন। যদিও উইল স্মিথ তাঁর ইনস্টা পোস্টে আরও বলেছেন, "অ্যাকাডেমির কাছেও আমি ক্ষমাপ্রার্থী। অনুষ্ঠানের সকল উদ্যোক্তা এবং উপস্থিত সকলের কাছেই আমি গোটা ঘটনায় ক্ষমা চাইছি।"