Will Smith: চড়-কাণ্ডের জের! অস্কারে ১০ বছরের জন্য নিষিদ্ধ হলেন উইল স্মিথ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 09/04/2022   শেষ আপডেট: 09/04/2022 9:07 a.m.
https://twitter.com/BlackStarDiva

আগে তিনি নিঃশর্ত ক্ষমা চেয়েছিলেন, পদত্যাগ করেছিলেন অ্যাকাডেমি থেকে, অবশেষে এই শাস্তির কোপ

জল্পনা ছিলই, এবার তা বাস্তবে রূপায়িত হল। অস্কারের (Oscars 2022) মঞ্চে চড়-কাণ্ডে ১০ বছরের জন্য নিষিদ্ধ করা হল অভিনেতা উইল স্মিথকে (Will Smith)। শুক্রবার 'অ্যাকাডেমি অফ মোশন পিকচার্স অ্যান্ড সায়েন্স' গোটা বিষয়টি নিয়ে বৈঠকে বসে। আর তার প্রেক্ষিতেই এই সিদ্ধান্ত বলে সূত্রের খবর।

চড়-কাণ্ড নিয়ে কম জলঘোলা হয়নি। বিতর্ক দানা বাঁধতেই অভিনেতা উইল স্মিথ নিজের ইনস্টা হ্যান্ডেলে নিঃশর্ত ক্ষমা চান। তারপরও চলতে থাকে উইল স্মিথের নামে একের পর এক অতীত অভিযোগের কথা। অ্যাকাডেমির তরফে বড় শাস্তির মুখে পড়তে হতে পারে, এমনই জল্পনা ক্রমশই বাড়তে থাকে। এর মধ্যেই উইল স্মিথ নিজেই অ্যাকাডেমি থেকে পদত্যাগ করেন। তাতেও যেন বিতর্ক থামে না। আর তার প্রেক্ষিতেই গতকাল এক বিশেষ বৈঠকের পরে ১০ বছরের জন্য নিষিদ্ধ করা হল অভিনেতা উইল স্মিথকে।

উল্লেখ্য, অস্কারের (Oscars 2022) মঞ্চে এমন ঘটনা সচরাচর ঘটে না। তবে পুরস্কার বিতরণের রাতে যা ঘটেছিল, তা দেখে বিস্মিত ছিল গোটা বিশ্ব। এবারের ৯৪ তম অ্যাকাডেমি পুরস্কারে (The Academy Awards) সেরা অভিনেতার খেতাব জিতে নিয়েছেন 'কিং রিচার্ড' ছবি খ্যাত উইল স্মিথ (Will Smith)। স্ত্রীকে নিয়ে চটুল মন্তব্য করায় মঞ্চে উঠে কৌতুক অভিনেতা ক্রিস রককে সপাটে চড় কষিয়ে দিয়েছিলেন তিনি। এবার সেই ঘটনায় নিঃশর্ত ক্ষমাও চেয়েছিলেন উইল স্মিথ। তিনি যে আবেগের বশে ভুল কাজ করে ফেলেছেন, সেই কথাই এক ইনস্টা (Instagram) পোস্টে জানিয়েছিলেন। তারপরও বিতর্ক থামেনি। উইল স্মিথের পুরস্কার কেড়ে নেওয়ার দাবি ওঠে। অবশেষে উইল স্মিথকে ১০ বছরের জন্য নিষিদ্ধ করল অস্কার কর্তৃপক্ষ।