‘২৪ ঘন্টার মধ্যে ইস্তফা দিন, নইলে অনাস্থা প্রস্তাব এনে ছুঁড়ে ফেলা হবে’, হুঁশিয়ারি ইমরান খানকে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 08/03/2022   শেষ আপডেট: 08/03/2022 10:24 a.m.
ইমরান খান ছবি সংগৃহীত

‘ইমরান খান সরকার দেশের অর্থনৈতিক দুরবস্থার জন্য দায়ী’, অভিযোগ বিরোধী দলনেতার

পাক প্রধানমন্ত্রী ইমরান খানকে (Imran Khan) হুঁশিয়ারি দিলেন পাকিস্তান পিপলস পার্টি'র (PPP) চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো-জারদারি। ইমরান খানকে ২৪ ঘণ্টার সময়সীমা বেঁধে দিয়ে বিলওয়াল বললেন, এই সময়ের মধ্যে তিনি (ইমরান খান) এবং তাঁর মন্ত্রীসভা ইস্তফা না দিলে তাঁর বিরুদ্ধে পাকিস্তানের সংসদে অনাস্থা প্রস্তাব এনে তাঁদের সকলকে পদত্যাগ করতে বাধ্য করা হবে।

পাকিস্তানি সংবাদমাধ্যম সূত্রে খবর অনুযায়ী, সোমবার পাকিস্তানের লালামুসায় আওয়ামী মার্চে অংশগ্রহণ করে পিপিপি নেতা বিলাওয়াল ভুট্টো-জারদারি, ইমরান খান কে উদ্দেশ্য করে বলেন, ইমরান খান এবং তাঁর পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (PTI) সরকারকে সমস্ত রকমের গণতান্ত্রিক পদ্ধতি মেনেই নির্বাসনে পাঠানো হবে। ইমরান খানকে কটাক্ষ করে পিপিপি নেতা বলেন, ইমরান এতই ভয় পেয়ে গেছেন যে তিনি এখন তাঁর বিরোধী দলগুলিকে উদ্দেশ্য করে কুমন্তব্য শুরু করেছেন।

বিলওয়াল ইমরান খানকে ‘হাতের পুতুল’ বলে সম্বোধন করে বলেন, ইমরান দেশের অর্থনৈতিক সংকটের জন্য দায়ী। তিনি এও অভিযোগ করেন, পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ এবং ইন্টার্নেশনাল মনেটারি ফান্ড (IMF), এই দুইয়ের ষড়যন্ত্র পাকিস্তানের বর্তমান অর্থনৈতিক দুরবস্থার জন্য দায়ী। পাকিস্তানের মানুষ সরকারের অর্থনৈতিক নীতিকে প্রত্যাখ্যান করেছে এবং তারা সরকার এবং ইন্টারন্যাশনাল মনিটারি ফান্ডের বিরুদ্ধে একজোট হয়েছে বলে দাবি করেন বিলাওয়াল ভুট্টো-জারদারি। নিজের সময়কালে বাইরের দেশ থেকে অতীতের নেওয়া সমস্ত ঋণের থেকেও তিনগুণ বেশি ঋণ নিয়েছেন ইমরান খান সরকার, এমনটাই অভিযোগ পিপিপি নেতার।