ভারতের কোভিড পরিস্থিতি ভয়াবহ, ভারতের পাশে থাকতে বদ্ধপরিকর আমেরিকা : কমলা হ্যারিস

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 08/05/2021   শেষ আপডেট: 08/05/2021 9:31 a.m.
নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন ও ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস। -

ওয়াশিংটনের এক বিশেষ অনুষ্ঠানে বন্ধু দেশ ভারতের পাশে থাকার বার্তা দিয়েছে মার্কিন প্রশাসন

ভারতের করোনা পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন গোটা বিশ্ব। ইতিমধ্যেই পৃথিবীর বিভিন্ন দেশ সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে। এবার বন্ধু দেশের পাশে দাঁড়াতে বদ্ধপরিকর আমেরিকা। ওয়াশিংটনের এক অনুষ্ঠানে আমেরিকার ভাইস-প্রেসিডেন্ট কমলা হ্যারিস এমন কথা ঘোষণা করেছেন। প্রয়োজনে ভারতকে সব ধরনের সাহায্যে বদ্ধপরিকর বাইডেন প্রশাসন।

কমলা হ্যারিস আরও বলেছেন, "আপনারা অনেকেই জানেন আমার বংশধররা ভারতীয়। আমার মা ভারতে জন্মেছেন এবং বড় হয়েছেন। এখনও আমার পরিবারের সদস্যরা ভারতে থাকেন। ভারতে যেভাবে কোভিড - ১৯ ভয়াবহ হয়ে উঠেছে, তা সত্যি বেদনাদায়ক। ফলে এই সময় ভারতের পাশে দাঁড়ানো এবং ভারত কল্যাণে কাজ করা আমেরিকার জন্য খুবই জরুরী বিষয়।

গত কয়েকদিন ধরে আমেরিকার উপর সে দেশের মানুষের বাড়তি চাপ ছিল। ভারতের করোনার ভয়াবহ পরিস্থিতিতে বাইডেন প্রশাসন নীরব থাকায় আমেরিকার ভারতের উপর আরোপ করা বিধিনিষেধের উপর নানা প্রশ্ন উঠতে শুরু করেছিল। বাধ্য হয়েই বিধিনিষেধ তুলে নেন বাইডেন প্রশাসন এবং ভারতের পাশে থাকার সব ধরনের বার্তা দেয়। গত ২৬ এপ্রিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেনের কথা হয়। তিনি ভারতকে সব ধরনের সাহায্যের আশ্বাস দেন। এরপর করোনা মোকাবিলায় ভারতকে ১০০ মিলিয়ন মার্কিন ডলার সহায়তা দেওয়া দেওয়ার ঘোষণা করে করে বাইডেন-হ্যারিস প্রশাসন। ৬ টি বিমান ভর্তি কোভিড সামগ্রী পাঠিয়েছে মার্কিন প্রশাসন। এমনকি ভারতীয় বংশোদ্ভূত নাগরিকরাও ভারতের পাশে থাকার বার্তা দিয়েছেন।