হিন্দু তরুনী অপহরণ করে ধর্মান্তকরণের অভিযোগ! পাকিস্তানের রাস্তায় নেমে প্রতিবাদ সংখ্যালঘুদের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 15/07/2022   শেষ আপডেট: 15/07/2022 9:55 p.m.
ধর্মান্তরকরণের বিরুদ্ধে পাকিস্তানের হিন্দুদের আন্দোলন https://twitter.com/SVishnuReddy/

গত ৬ জুলাই কাজী আহমেদ শহরে অপহৃত হয় বছর ১৬-র করিনা

হিন্দু নির্যাতন থামার জো নেই পাকিস্তানে। করোনা আবহেও শিরোনামে উঠে এল সিন্ধ প্রদেশ। হিন্দু তরুনীকে অপহরণ করে ধর্মান্তরিত করার অভিযোগ উঠছে। সংবাদ সংস্থা সুত্রে খবর, গত ৬ জুলাই কাজী আহমেদ শহরে অপহৃত হয় ১৬ বছরের করিনা। তাকে জোর করে বিয়ে করে ধর্মান্তরিত করা হয়েছে। পুলিশ সব জেনেও ঠুটো জগন্নাথ হয়ে বসে রয়েছে।

পুলিশ জানাচ্ছে, করিনার বাবা সুন্দরমলের অভিযোগের ভিত্তিতে অভিযুক্ত খলিল রহমানের বাবা আসগর জানোকে গ্রেপ্তার করা হয়েছে। ওই অঞ্চলের এসএসপি করিনার বিয়ের একটি সার্টিফিকেট দেখিয়ে দাবি করেছেন, দ্রুত তাকে সিন্ধ হাই কোর্টে পেশ করা হবে। সেখানে করিনা নিজেই ঠিক করবে সে কোথায় বা কার সঙ্গে যেতে চায়। তবে এই দাবি উড়িয়ে হিন্দু পঞ্চায়েতের সহ-প্রধান লাজপত রাই জানান, দেখা করে অভিযোগ জানাতে গেলে ওই পুলিশ আধিকারিক তাঁদের কোনও কথা শোনেননি।

বুধবার সিন্ধ প্রদেশের নবাবশাহ অঞ্চলে বিক্ষোভ দেখান হিন্দুরা। সেখানে প্রাক্তন পাক রাষ্ট্রপতি আসিফ আলি জরদারির বাড়ির সামনে দাঁড়িয়ে স্লোগান দেন তাঁরা। প্রসঙ্গত, পাকিস্তানে হিন্দুদের উপর অত্যাচারের ঘটনা নতুন কিছু নয়। বিশেষ করে সিন্ধ প্রদেশে! জোর করে ধর্মান্তকরণের ঘটনার খবর প্রায়ই প্রকাশ্যে আসে এই শহরে। কখনও হিন্দুদের ঘর জ্বালিয়ে দেওয়া হয়, কখনও আবার মহিলাদের উপর অকথ্য নির্যাতন করা হয়। এই নারকীয়তার শিকার হতে হয় বাচ্চাদের‌ও।