ফের বন্দুকবাজের হামলা আমেরিকায়, মৃত ৮, আহত অনেকেই

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 16/04/2021   শেষ আপডেট: 16/04/2021 3:46 p.m.

আমেরিকায় প্রতি বছর প্রায় ৪০ হাজার মানুষের মৃত্যু হয় শুধুমাত্র বন্দুকবাজের হামলায়!

মার্চ মাসেই জর্জিয়ার অটলান্টায় এক ব্যক্তি, ৮ জনকে গুলি করে মেরে ফেলেন। তার কয়েকদিন আগেই কলোরাডোতে বন্দুকবাজের হামলায় মৃত্যু হয় ১০ জনের। দক্ষিণ ক্যালিফোর্নিয়ার একটি অফিস বিল্ডিংয়ে গুলি চলতে, বন্দুকবাজদের হামলায় এক শিশু-সহ ৪ জনের মৃত্যু হয়। তার সপ্তাহ না ঘুরতেই ফের বন্দুকবাজের হামলা আমেরিকায়। এবারের ঘটনা আমেরিকার ইন্ডিয়ানাপোলিসের, যেখানে এই হামলার ফলে প্রাণ গেল আট জনের। আহত বেশ কয়েকজন। তাঁদের নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তবে আহতের সঠিক সংখ্যা এখনও নির্দিষ্ট করে জানায়নি পুলিশ।

সূত্রের খবর, ইন্ডিয়ানাপোলিসের আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে আমেরিকার বহুজাতিক পরিষেবা সংস্থা ফেডএক্সের গুদামেই এই হামলার ঘটনা ঘটে।

পুলিশ এই হামলার ঘটনার কথা স্বীকার করে নিয়ে জানিয়েছেন, গুলিতে হামলাকারীরও মৃত্যু হয়েছে। তবে হামলাকারী সম্ভবত আত্মহত্যা করেছেন। তবে ঠিক কী কারণে এই হামলা, তা এখনও জানা যায়নি। তদন্তে নেমেছে পুলিশ। বিগত কয়েক বছরে আমেরিকার অন্যতম সমস্যা হিসেবে পরিণত হয়েছে বন্দুকবাজের হামলা। পরিসংখ্যান বলছে, আমেরিকায় প্রতি বছর প্রায় ৪০ হাজার মানুষের মৃত্যু হয় শুধুমাত্র বন্দুকবাজের হামলায়।

এমন সমস্যার জেরে আত্মরক্ষার্থে আমেরিকার সাধারণ নাগরিকদের কাছে বন্দুক রাখা নিয়ে বারবার আলোচনা হলেও নির্দিষ্ট কোনও সিদ্ধান্ত হয়নি। এরই মাঝে, চলতি মাসেই মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন চলতি ৬ দফা ব্যবস্থার কথা ঘোষণা করে দাবি করেছিলেন, এর ফলে বন্দুকবাজদের হামলা কমবে। তবে এই প্রস্তাব নাকচ করে রিপাবলিকানরা।