আবারও গুলির আওয়াজে কাঁপল কাবুল বিমানবন্দর, ঘুম ছুটেছে কাবুলবাসীর

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 29/08/2021   শেষ আপডেট: 29/08/2021 1:04 p.m.
instagram.com/viralbhayani

দিন দুয়েক আগেই কাবুল বিমানবন্দরে আত্মঘাতী বিস্ফোরণে মৃত্যু হয় ৭২ জনের

আরো একবার গোলাগুলির আওয়াজ শোনা গেল কাবুল বিমানবন্দরে। এবার কেন্দ্রস্থল বিমানবন্দরের প্রবেশদ্বার। যদিও কার তরফ থেকে এই গুলিবর্ষণ, তার সঠিক তথ্য এখনও পাওয়া যায়নি, তবে একই ঘটনার পুনরাবৃত্তি ঘটায় আতঙ্ক ছড়িয়েছে নগরবাসীর মধ্যে।

প্রসঙ্গত, দিন কয়েক আগেই মারাত্মক বিস্ফোরনের সাক্ষী হয়েছিল কাবুল বিমানবন্দর। যার জেরে সরকারি হিসাবে মৃত্যু হয়েছিল অন্ততপক্ষে ৭২ জনের। যদিও বেসরকারি সূত্র অনুযায়ী, বিস্ফোরণে নিহতের সংখ্যা ১০০'র ও বেশি। তবে এই ঘটনার পরপরই পাল্টা ড্রোন হামলা চালায় আমেরিকাও। ফলে এই মূহুর্তে কাবুলের পরিস্থিতি যে বেশ উত্তপ্ত, তা বলাই বাহুল্য। তার মধ্যে এরকম অপ্রীতিকর ঘটনা যে যথেষ্ট অস্বস্তির সৃষ্টি করেছে, তাতে কোনো সন্দেহ নেই।

সূত্রের খবর, শনিবার বিকালে বিমানবন্দরের গেটে শোনা যায় গোলাগুলির আওয়াজ। যদিও বেশ কিছু ভিডিও ফুটেজে দেখা গেছে, কেবল গোলাগুলিই নয়, কাঁদানে গ্যাসের শেলও ছোঁড়া হয় এদিন। প্রাণভয়ে নগরবাসীকে দিকভ্রান্তের মতো ছুটতেও দেখা যায় বেশ কিছু ফুটেজে।

ইতিমধ্যে আতঙ্কবাদীদের উপর ড্রোন হামলা করলেও আফগানিস্তানে আমেরিকার মেয়াদ যে কেবলমাত্র ৩১শে আগস্ট পর্যন্তই, তা সম্পর্কে যথেষ্ট ওয়াকিবহাল বাইডেনের দেশ। তবুও শেষ মুহূর্ত পর্যন্ত তাঁরা তালিবানি শক্তি দমনে দৃঢ়সংকল্প। আর এর মাঝেই বিমানবন্দর চত্বরে এমন ঘটনা মার্কিন সেনার প্রতিরোধ গড়ে তোলারই নমুনা হতে পারে বলেই মনে করছেন বিশেষজ্ঞমহল।