পাকিস্তানে নেই পেট্রোল, এটিএমে নেই টাকা! দেশের করুণ অবস্থা নিয়ে বিস্ফোরক প্রাক্তন পাক ক্রিকেটার

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 27/05/2022   শেষ আপডেট: 27/05/2022 11:53 a.m.
https://twitter.com/MHafeez22

৬ দিনের মধ্যে সংসদ ভেঙে নির্বাচনের হুঁশিয়ারি পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানের

ভারতের প্রতিবেশী দেশ পাকিস্তানে (Pakistan) জারি অচলাবস্থা। সেদেশে পেট্রোল পাম্পে নাকি মিলছে না পেট্রোল-ডিজেল, এটিএমে মিলছে না টাকা। সাধারণ মানুষের নাজেহাল অবস্থা। পাকিস্তানের অন্যতম বড় শহর লাহোরের এ হেন অবস্থা নিয়ে টুইটারে সরব হলেন খোদ পাক ক্রিকেট দলের প্রাক্তন ক্রিকেটার মহম্মদ হাফিজ (Mohammad Hafeez)। এক টুইট বার্তায় দেশের এমন পরিস্থিতির জন্য নিজের ক্ষোভ উগরে দিয়েছেন তিনি। সেই টুইট আবার দেশের বড়বড় রাজনৈতিক ব্যক্তিত্বদের ট্যাগিয়ে দিয়েছেন।

টুইটে ঠিক কী অভিযোগ করেছেন মহম্মদ হাফিজ? তিনি বলেছেন, "লাহোরের কোন পেট্রোল স্টেশনে কেন পেট্রোল নেই? এটিএম মেশিনে নগদ অর্থ কেন পাওয়া যায় না? কেন একজন সাধারণ মানুষকে রাজনৈতিক সিদ্ধান্তে ভুগতে হয়?" একাংশ প্রশ্ন তুলেছেন, তাহলে কি এই প্রাক্তন পাক ক্রিকেটার দেশের সামগ্রিক রাজনৈতিক পরিস্থিতি নিয়ে প্রশ্ন তুলেছেন?

সে দেশের অচলাবস্থা নিয়ে ইতিমধ্যেই অনেকেই মুখ খুলতে শুরু করেছেন। ইমরান খানের গদিচ্যুতের পরেই ক্রমশ বাড়ছে রাজনৈতিক সংকট, অভিমত আন্তর্জাতিক বিশ্লেষকদের একাংশের। প্রাক্তন পাক প্রধানমন্ত্রী ইমরান খান ইতিমধ্যেই দেশজুড়ে তীব্র আন্দোলনের ডাক দিয়েছেন। তাঁর দল তেহরিক-ই-ইনসাফের কর্মীরা মাঠে-ময়দানে নেমে লড়াই চালিয়ে যাচ্ছেন। পরিস্থিতি সামাল দিতে তেহরিক-ই-ইনসাফ দলের বহু কর্মী সমর্থকদের গ্রেফতার করা হয়েছে। কাঁদানে গ্যাস, জল কামান ছুঁড়েও প্রতিবাদ আটকানো যায়নি।

এদিকে প্রাক্তন পাক প্রধানমন্ত্রী ইমরান খান ৬ দিনের আল্টিমেটাম দিয়েছেন। ৬ দিনের মধ্যে নির্বাচন ঘোষণা নাহলে বড়সড় আন্দোলনের হুমকি দিয়েছেন তিনি। বৃহস্পতিবার ইসলামাবাদ পৌঁছেই তিনি কড়া ভাষায় হুমকি দিয়েছেন, আগামী ৬ দিনের মধ্যে সংসদ ভেঙে নির্বাচন ঘোষণা নাহলে দেশবাসীকে সঙ্গে নিয়ে তিনি ইসলামাবাদে ফের আসবেন।