টুইটারের বিরুদ্ধে চরম পদক্ষেপ, টুইটার কেনার সিদ্ধান্ত থেকে বেরিয়ে এলেন ইলন মাস্ক

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 09/07/2022   শেষ আপডেট: 09/07/2022 9:20 a.m.
https://instagram.com/elonofficiall

ইলন মাস্কের বিরুদ্ধে কি এবার আইনি লড়াই শুরু করবে টুইটার সংস্থা? টুইটারের শেয়ারে বিরাট পতন

টুইটার কেনা থেকে সরে এলেন টেসলা কর্তা ইলন মাস্ক (Elon Musk)। সাফ জানিয়ে দিলেন, টুইটার সংস্থার কাছ থেকে তিনি যে তথ্য জানতে চেয়েছিলেন, তা জানাতে ব্যর্থ হয়েছে টুইটার সংস্থা। সেই কারণেই তিনি সেই চুক্তি থেকে বেরিয়ে আসছেন। এদিকে ইলন মাস্কের এই ঘোষণার পর থেকেই টুইটারের শেয়ারে ব্যাপক ধস নেমেছে।

ইলন মাস্ক টুইটার সংস্থার কাছ থেকে ঠিক কী জানতে চেয়েছিলেন? তিনি টুইটারের ভুয়ো অ্যাকাউন্ট সম্পর্কে তথ্য জানতে চেয়েছিলেন। যা জানাতে ব্যর্থ হয়েছে টুইটার। যে কারণেই তিনি ৪ হাজার ৪০০ কোটি ডলারের চুক্তি থেকে বেরিয়ে এলেন। টুইটার সংস্থাকে পাঠানো আইনি চিঠিতে স্পষ্ট জানানো হয়েছে, তথ্য জানাতে ব্যর্থ হয়েছে টুইটার সংস্থা। যে কারণেই টুইটার কেনার চুক্তি থেকে বেরিয়ে আসছেন ইলন মাস্ক।

উল্লেখ্য, অনেক দিন ধরেই তিনি বলে আসছিলেন, সুযোগ পেলেই তিনি অন্যতম জনপ্রিয় মাইক্রোব্লগিং সাইট টুইটার (Twitter) কিনে নেবেন। হয়েছিলও তাই! শেষমেশ দরদাম ঠিক করে টুইটার কেনার সিদ্ধান্ত নিয়েছিলেন আমেরিকার ধনকুবের ইলন মাস্ক (Elon Musk)।

কত খরচ পড়েছিল? টুইটারের পুরো শেয়ার কিনতে খরচ করতে হয়েছিল ৪,৪০০ কোটি ডলার। ভারতীয় মুদ্রায় প্রায় ৩,৩৬,৯৪১ কোটি ২২ লাখ টাকা। এক একটি শেয়ারের মূল্য ৫৪.৪২ ডলার, ভারতীয় মুদ্রায় ৪,১১৫ টাকা। কিছুদিন আগেই তিনি আচমকাই টুইটারের ৯.২ শতাংশ কিনে নিয়েছিলেন। এরপর পুরোটাই কিনে নিয়েছিলেন ধনকুবের এলন মাস্ক। যদিও অচিরেই মোহভঙ্গ। টুইটার কেনার চুক্তিপত্র থেকে বেরিয়ে এলেন ইলন মাস্কের সংস্থা।