মারিউপলের শিশু হাসপাতালে রাশিয়ার বোমার আক্রমণ, টুইটারে ক্ষোভ প্রকাশ জেলেনস্কির

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 09/03/2022   শেষ আপডেট: 09/03/2022 10:34 p.m.
মারিউপলে রাশিয়ার হামলা twitter.com/EuromaidanPress

ওই শিশু হাসপাতালের ধ্বংসস্তূপের তলায় এখনো বহু সাধারণ মানুষ এবং শিশু আটকে রয়েছেন বলে জানানো হয়েছে

ইউক্রেনের বন্দর শহর মারিউপলের শিশু হাসপাতাল এবং মাতৃত্ব ওয়ার্ডে হামলা করলো রাশিয়ার বাহিনী। রাশিয়ার বোমার আঘাতে কার্যত লন্ডভন্ড হয়ে গেল এই শিশু হাসপাতাল এবং তার একটি মাতৃত্বকালীন ওয়ার্ড। বুধবার, যখন ইউক্রেনের বাসিন্দারা কিয়েভের আশপাশের অঞ্চল থেকে পলায়নের চেষ্টা করছিলেন, সেই সময় একটি ঘোষণা হয় সেই অঞ্চলে। জানানো হয়, মস্কোর আক্রমণ আরো তীব্র থেকে তীব্রতর হবে। তারপর ওই হাসপাতালে ঢুকে আসে রাশিয়ার সেনা। তাদের বোমার আঘাতে কার্যত লন্ডভন্ড হয়ে যায় রাশিয়ার ওই শিশু হাসপাতাল এবং ওই ম্যাটারনিটি ওয়ার্ড।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভ্লাদিমির জেলেনস্কি টুইট করে লেখেন, "সাধারণ মানুষেরা, শিশুরা বিধ্বস্ত অবস্থায় রয়েছে। তারা ধ্বংসস্তূপের তলায় আটকে। হাসপাতলে আপনার সেনা যেভাবে ধ্বংসলীলা চালিয়েছে, তা ভাষায় প্রকাশের অযোগ্য। এই ধ্বংসস্তূপের তলায় আটকে অনেকেই প্রাণ হারিয়েছেন বলে জানাচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষ।"

তিনি আরো লিখবেন, "আর কতদিন আপনার আক্রমণের শিকার হবো আমরা? এই মুহূর্তেই আক্রমণ বন্ধ করুন। হত্যালীলা বন্ধ করুন। আপনার কাছে ক্ষমতা রয়েছে, কিন্তু আপনি মানবতা হারিয়ে ফেলছেন।" মারিউপলের সিটি কাউন্সিলের তরফ থেকেও সোশ্যাল মিডিয়া প্লাটফর্মে রাশিয়ার বিরুদ্ধে ক্ষোভ উগরে দেওয়া হয়েছে। এই আক্রমণকে তারা, 'বীভৎস' হিসেবে চিহ্নিত করেছেন।