"পশ্চিমবঙ্গে যেই ক্ষমতায় আসুক ভারতের সঙ্গে বাংলাদেশের সুসম্পর্ক বজায় থাকবে" বার্তা বাংলাদেশ বিদেশমন্ত্রীর

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 04/05/2021   শেষ আপডেট: 04/05/2021 3:22 p.m.
~

পশ্চিমবঙ্গে তৃতীয়বারের জন্য তৃণমূল কংগ্রেস সরকার গঠনে বার্তা বাংলাদেশ বিদেশমন্ত্রীর

সমস্ত জল্পনার অবসান ঘটিয়ে রাজ্যে তৃতীয়বারের জন্য সরকার গঠন করতে চলেছে তৃণমূল কংগ্রেস। দুই-তৃতীয়াংশ আসন নিয়ে ফের সরকারে তৃণমূল। তৃণমূল কংগ্রেসের তৃতীয়বার সরকার গঠনের ভূমিকায় বাংলাদেশের বিদেশ মন্ত্রী ডক্টর এ কে আব্দুল মোমেন বার্তা দিয়েছেন, পশ্চিমবঙ্গের যেই ক্ষমতায় থাকুক বাংলাদেশের সঙ্গে ভারতের সুসম্পর্ক বজায় থাকবে।

পশ্চিমবঙ্গে নির্বাচনের ফলাফলে নজর ছিল বিশ্বজুড়ে। বিশেষ করে বাংলাদেশ পশ্চিমবঙ্গের নির্বাচনে বাড়তি নজর রেখেছিল। সোমবার মন্ত্রিপরিষদের বৈঠকের পর ঢাকায় সচিবালয়ে এক সাংবাদিক বৈঠকে বাংলাদেশের বিদেশমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেন যে পশ্চিমবঙ্গে যেই ক্ষমতায় আসুক ভারতের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক বজায় থাকবে। এমনকি মমতা বন্দ্যোপাধ্যায় তৃতীয়বারের জন্য ক্ষমতায় ফিরে এলে তিস্তা চুক্তির আলোচনার বাইরে চলে যাবে কিনা এ প্রশ্নের উত্তরে ড. মোমেন বলেন, "আমরা আগের মতোই আমাদের কাজ করে যাব। আমাদের কোন সমস্যা হবে না। পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায়ের দল তৃণমূল কংগ্রেস দুই-তৃতীয়াংশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে জয়লাভ করেছে। তবে সরকার যেই গড়ুক, আমাদের সঙ্গে সুসম্পর্ক বজায় থাকবে।"

উল্লেখ্য, নির্বাচনের সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাংলাদেশ সফর নিয়ে কটাক্ষ করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি নির্বাচনী বিধি ভঙ্গের অভিযোগ এনেছিলেন। মমতা বন্দ্যোপাধ্যায় পরিষ্কারভাবে বলেছিলেন মোদী মতুয়া ভোট টানতে বাংলাদেশ সফর করেছেন। স্বাভাবিকভাবে পশ্চিমবঙ্গের নির্বাচনী ফলাফলে বাড়তি নজর ছিল বাংলাদেশের বলে মনে করছেন আন্তর্জাতিক বিশ্লেষকদের একাংশ।