বাংলাদেশে নির্বিঘ্নে সম্পন্ন হয়েছে দুর্গাপুজো, সম্প্রীতি রক্ষার ডাক দিলেন হাসিনা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 05/10/2022   শেষ আপডেট: 05/10/2022 5:47 p.m.
শেখ হাসিনা By Prime Minister's Office - Derivative (Cropped by Ctg4Rahat), OGL v1.0, https://commons.wikimedia.org/w/index.php?curid=38409118

বাংলাদেশ সবসময় সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ : শেখ হাসিনা

গতবছরের দুর্গাপুজোর সময়ে বাংলাদেশের (Bangladesh) ভয়াবহ পরিস্থিতির কথা ভোলেনি কেউই। গতবছরের থেকে শিক্ষা নিয়ে চলতি বছরের দুর্গাপুজোর আগে আরও কড়া হয়েছিল বাংলাদেশ পুলিশ প্রশাসন। সম্প্রতি ঢাকায় জন্মাষ্টমী উদযাপন পরিষদ এবং বাংলাদেশ পুজো উদযাপন পরিষদের নেতাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন বংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফের সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার ডাক দিয়ে তিনি বলেন, "কারও ধর্মীয় অনুভূতিতে আঘাত করবেন না"।

চলতি বছরে বাংলাদেশে নির্বিঘ্নে হয়েছে দুর্গাপুজো। এদিন ঢাকার গণভবন থেকে ভার্চুয়ালি হিন্দু সম্প্রদায়ের সঙ্গে মতবিনিময় সভা থেকে হাসিনা বলেন, "সব ভেদাভেদ ভুলে বাঙালিরা সবসময় সব ধর্মের অনুষ্ঠান উৎসবে শামিল হয়। আমরা কিন্তু প্রতি উৎসবে ধর্ম বর্ণ নির্বিশেষে সবাই মিলে উৎসব উদযাপন করি। যে কারণে বলি, ধর্ম যার যার, কিন্তু উৎসব সবার। সবার উৎসবই আমরা সম্মিলিতভাবে করে থাকি। বাংলাদেশ সবসময় সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এ দেশে যাঁরা জন্মগ্রহণ করেছেন, যাঁরা বসবাস করেন বা বাংলাদেশের নাগরিক, তিনি যে ধর্মেরই হোক না কেন যার যার ধর্ম সমানভাবে পালন করবে।"