অঙ্ক কি কঠিন! চিনা ভাই বোনের মজার কীর্তিতে হাসির জোয়ার নেট দুনিয়ায়

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 30/10/2022   শেষ আপডেট: 30/10/2022 8:38 a.m.
instagram.com/mustsharenews

বোনকে অঙ্ক শেখাতে গিয়ে নাজেহাল দাদা, মায়ের থেকে তকমা পেল 'ব্যর্থ' শিক্ষকের

'অঙ্ক কি কঠিন!' যেকোনও মানুষকেই যদি তাঁর দুঃস্বপ্নের কথা জিজ্ঞেস করা হয়, এক বাক্যেই সেই উত্তর হবে, অঙ্ক পরীক্ষায় বসা। বয়স পেরিয়ে গেলেও, অঙ্কভীতি যেন কাটতেই চায় না। আবার এমন মানুষও আছেন যাঁরা অঙ্কে 'জিনিয়াস'। তাঁদের কাছে অঙ্ক 'জল-ভাত'! কিন্তু আজ এমন এক চিনা ভাই বোনের ভিডিওর (Viral Video) কথা আপনাদের সঙ্গে ভাগ করা হবে, আপনি অঙ্ক-প্রেমী হন বা না হন, সেই ভিডিওটি দেখলে আপনি হাসবেন তো বটেই, এবং ভেতর ভেতর অসহায়তাও উপলব্ধি করতে পারেন। ভিডিওটিতে দেখা যাচ্ছে, দুই চিনা বাচ্চা, অসহায়ের মত কেঁদে চলেছে। সঙ্গে রয়েছেন তাঁদের মা।

আপনারা হয়ত ভাবছেন, কি এমন হল, যেখানে দুটি শিশু কাঁদলেও সেই ভিডিওটি হাসির হতে পারে! আসলে সেখানেই মজা! ভিডিওটিতে এক চিনা দাদা, তার বোনকে অঙ্ক শেখাচ্ছে। কিন্তু হঠাৎ ঘটল 'অঘটন'। তৈরি হল 'মতবিরোধ'। আর ঠিক এই 'গুরুতর' ঘটনাকে কেন্দ্র করে হেসে উঠলেন নেটিজেনরা (Netizen)।

দাদা বোনকে ত্রিভুজ (Triangle) শনাক্তকরণ করাচ্ছিলেন। দাদা ত্রিভুজের তিনটি বাহু বোনকে শেখালেও, বোন ত্রিভুজের দুটো বাহু আছে এমন বক্তব্য নিয়েই অনড়। বোনকে সঠিক তথ্য শেখাতে না পেরে ভেঙে পড়ে দাদা। এবং এই মুহূর্তে তাঁরা দুজনেই শুরু করেন কান্নাকাটি।

তাঁদের মায়ের উপস্থিতিও লক্ষ্য করা যায়, তিনি দাদার উদ্দেশ্যে বলেছেন, এমন ভেঙে পড়লে তিনি নাকি কখনওই শিক্ষক হতে পারবেন না। এদিকে ছোট্ট ছেলেটিও মাকে বোঝাতে অক্ষম তাঁর ভেঙে পড়ার কারণ। সামাজিক মাধ্যমে (Social Media) তাঁদের এই ভিডিও ঘিরে নেট মহলে উঠেছে হাসির জোয়ার। ভিডিওটি ইতিমধ্যে এক কোটির ওপর মানুষ দেখে ফেলেছেন, এবং শুধু তাই নয়, অনেকেই নিজের সঙ্গে মেলাতে পেরেছেন ভাই বোনের এই মিষ্টি মধুর মুহূর্তকে।