দেশজুড়ে এয়ারটেল পরিষেবায় বিভ্রাট, সরব গ্রাহকেরা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 11/02/2022   শেষ আপডেট: 11/02/2022 4:15 p.m.
flickr.com/photos/jurvetson

প্রায় ১ ঘণ্টা দেশের একাধিক অংশে নেটওয়ার্ক পরিষেবায় বিভ্রাট দেখা যায়

দেশের একাধিক অংশে ভারতী এয়ারটেল নেটওয়ার্কের (Bharti Airtel) পরিষেবায় বিভ্রান্তি দেখা দিয়েছে। এদিন সকাল ১১ টা নাগাদ আচমকাই সমস্যা দেখা দেয় এয়ারটেল পরিষেবায়। ঘটনাটি নিয়ে টুইট করে টেলিকম সংস্থাও। বর্তমানে স্বাভাবিক হয়েছে পরিস্থিতি।

দেশের অন্যতম প্রধান নেটওয়ার্ক প্রোভাইডার হিসাবে পরিচিত এয়ারটেল। এদিন সকাল ১১টার সময় আচমকাই দেশজুড়ে বিভ্রান্তি দেখা দেয় নেটওয়ার্ক পরিষেবায়। দেশের নানান প্রান্ত থেকে অভিযোগ আসতে থাকে এয়ারটেল গ্রাহকদের। গ্রাহকেরা জানান, শুধুমাত্র এয়ারটেলের মোবাইল ইন্টারনেট পরিষেবাই নয়, কিছুক্ষণের জন্য স্তব্ধ হয়ে গিয়েছিল এয়ারটেল থ্যাংকস অ্যাপ (Airtel Thanks), এমনকি এয়ারটেলের ব্রডব্যান্ড (broadband) পরিষেবাও।

ডাউন ডিটেক্টরে (DownDetector) দেখা যায়, দিল্লি, মুম্বাই, কলকাতা, চেন্নাই, আহমেদাবাদ, জয়পুর-সহ একাধিক গুরুত্বপূর্ণ শহরে ব্যাহত হয়েছে এয়ারটেলের পরিষেবা। গ্রাহকেরা টুইটারে (twitter) বিষয়টি নিয়ে সরব হন। এরপর আসরে নামে খোদ এয়ারটেল। ১২টা নাগাদ তাদের তরফে টুইট করে জানানো হয়, পরিস্থিতি ফের স্বাভাবিক হয়েছে।

উল্লেখ্য, কিছুদিন আগেই একই ঘটনা ঘটেছিল জিও-র (Jio) সাথেও। মুম্বাই, থানে-সহ পশ্চিম মহারাষ্ট্রের একাধিক এলাকায় জিও-র পরিষেবা নিয়ে দেখা দিয়েছিল বিভ্রান্তি। সেসময়ে জিও নম্বর থেকে ফোন করতে না পেরে টুইটারে সরব হয়েছিলেন জিও গ্রাহকরা।