Tokyo Paralympics : কৃষ্ণ নগরের হাত ধরেই দেশে এল পঞ্চম স্বর্ণপদক, ব্যাডমিন্টনের নতুন ইতিহাস

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 05/09/2021   শেষ আপডেট: 05/09/2021 12:29 p.m.
সাফল্য https://twitter.com/PramodBhagat83

সাফল্যের পর সাফল্য, এই নিয়ে ১৯ টি পদক ভারতের

কথায় আছে 'বামন হয়ে চাঁদে হাত'! এই প্রবচনটি অনেকেই ব্যঙ্গার্থে প্রয়োগ করেন। কিন্তু টোকিও প্যারালিম্পিক্সে (Tokyo Paralympics) কৃষ্ণ নগরের (Krishna Nagar) হাত ধরে দেশে এল পঞ্চম স্বর্ণপদক। এই নিয়ে ১৯ টি পদক জিতল ভারত। পুরুষদের সিঙ্গেলস-এ এসএইচ ৬ বিভাগে হংকংয়ের চু মান কাইয়ের সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াইয়ের শেষ জয়ের হাসি হাসল কৃষ্ণ নগর।

তিন সেটের খেলার ফলাফল ২১-১৭, ১৬-২১ এবং ২১-১৭। এই প্রথম প্যারালিম্পিক্সে ব্যাডমিন্টনকে অন্তর্ভুক্ত করা হয়েছে। আর প্রথম থেকেই ভারতীয় শাটলাররা দুর্দান্ত ছন্দে আছেন। ইতিমধ্যেই এসএল ৩ বিভাগে সোনা জিতেছিলেন প্রমোদ ভগৎ। রবিবার সকালেই রূপো জিতেছেন নয়ডার গৌতমবুদ্ধ নগরের জেলাশাসক সুহাস এল ইয়েথিরাজ। আবার এক শাটলার কৃষ্ণ নগরের হাত দিয়ে ফের এল সোনা।

ইতিমধ্যেই ২২ বছরের কৃষ্ণ নগরকে শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। এক টুইট বার্তায় বলেছেন, "কৃষ্ণ নগরের সাফল্য ঐতিহাসিক। দৃঢ়তার সঙ্গে স্বর্ণপদক জিতে দেশের গৌরব বৃদ্ধি করেছেন কৃষ্ণ নগর। তাঁর সাফল্য প্রশংসনীয়। অনেক ভারতীয় অনুপ্রাণিত হবে কৃষ্ণ নগরের এই কৃতিত্বে। অভিনন্দন জানাই।" অন্যদিকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও কৃষ্ণ নগরকে অভিনন্দন জানিয়েছেন।