বৃষ্টির ভ্রুকুটি নিয়েই বিরাট ও রাহুলের যুগলবন্দী দেখার অপেক্ষায় ক্রিকেট বিশ্ব

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 03/12/2021   শেষ আপডেট: 03/12/2021 11:01 a.m.
https://twitter.com/BCCI

ওয়াংখেড়েতে বিরাট উইলিয়ামসন দ্বৈরথ, বৃষ্টির জন্য টস দেরিতে

শুক্রবার ভারত-নিউজিল্যান্ডের (Ind V Nz) দ্বিতীয় টেস্ট ম্যাচ (2nd Test)। এই প্রথম বিরাট কোহলি এবং রাহুল দ্রাবিড়ের যুগলবন্দী দেখবেন ক্রিকেটপ্রেমীরা। ম্যাচ মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে। তবে গত কয়েক দিন মুম্বইয়ে বৃষ্টি চিন্তায় রাখছে দুই দলকে। বৃষ্টির কথা মাথায় রেখে বদলাতে পারে ক্রিকেট স্ট্র্যাটেজি। এমনকী তুমুল বৃষ্টির কারণে দু'দলই অনুশীলন করতে পারেনি। ভারতীয় ক্রিকেট দল মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশনের বান্দ্রা-কুর্লা কমপ্লেক্সের ইন্ডোর স্টেডিয়ামে অনুশীলন করলেও কিউয়িরা অনুশীলনে নামেই নি। তাই ভারতের বিপক্ষে প্রায় বিনা প্র্যাকটিসেই নামছে উইলিয়ামসনের দল।

শুক্রবারের মুম্বইয়ের ওয়েদার আপডেট বলছে, সারাদিন বৃষ্টি না হলেও মাঝে মাঝে বৃষ্টির আশঙ্কা আছেই। সকালের দিকে বৃষ্টির কারণে মাঠ এখনও ভিজে। তাই টস দেরিতে হচ্ছে। বিসিসিআই-র তরফে এক টুইট বার্তায় সেকথা জানানো হয়েছে। তবে সকালের দিকে বৃষ্টি হলেও বেলা গড়ালে আবহাওয়ার পরিবর্তন হতে পারে। তবে সারাদিন রোদ ঝলমলে আবহাওয়া না-ও থাকতে পারে। তার বদলে মেঘলা আকাশ চিন্তায় রাখবে ক্রিকেটপ্রেমীদের। সেই দিকটি খেয়াল রেখে টিম ম্যানেজমেন্ট তৈরি করা হচ্ছে বলে খবর।

এদিকে এই প্রথম রাহুল দ্রাবিড়ের ক্লাসে পাঠ নিলেন বিরাট কোহলি। বিরাট কোহলি এবং রাহুল দ্রাবিড়ের যুগলবন্দী দেখার জন্য মুখিয়ে আছেন ক্রিকেট বিশ্ব। ভারত অধিনায়ক বিরাট কোহলি দীর্ঘদিন রান পাচ্ছেন না। তবে অনুশীলনে ভারত অধিনায়ককে বেশ তরতাজা ও চনমনে দেখা গেছে। মুম্বইয়ের ওয়াংখেড়ে ভারত অধিনায়কের পয়া মাঠ। এ মাসেই বছর পাঁচেক আগে ইংল্যান্ডের বিরুদ্ধে ডবল সেঞ্চুরি করেছিলেন। আগের টেস্ট ম্যাচে দারুণ ফর্মে শ্রেয়স আইয়ার। সঙ্গে বাংলার ঋদ্ধি সম্পূর্ণ 'ফিট' বলে জানিয়েছেন স্বয়ং ভারত অধিনায়ক। সব মিলিয়ে বৃষ্টির আশঙ্কা থাকলেও নতুন এক টেস্ট ম্যাচ দেখতে চলেছে ক্রিকেট বিশ্ব।