৫২ বছর বয়সে মারা গেলেন কিংবদন্তি স্পিনার শেন ওয়ার্ন, জানুন মৃত্যুর কারণ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 04/03/2022   শেষ আপডেট: 04/03/2022 10:21 p.m.
instagram.com/shanewarne23

শেন ওয়ার্নের এজেন্সির তরফ থেকে অফিশিয়াল ঘোষণায় তার মৃত্যু সংবাদ জানানো হয়েছে

অস্ট্রেলিয়ার কিংবদন্তি ক্রিকেটার রড মার্শের মৃত্যুর খবরে কার্যত শোকস্তব্ধ ছিল ক্রিকেটমহল। কিন্তু দিন কাটতে না কাটতেই আরো এক দুঃসংবাদ ঘায়েল করল ক্রিকেট দুনিয়ার ভক্তদের। একই দিনে মারা গেলেন অস্ট্রেলিয়ার আরো এক কিংবদন্তি শেন ওয়ার্ন। মাত্র ৫২ বছর বয়সে প্রাণ হারালেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি এই বোলার। শেন ওয়ার্নের সংস্থার তরফ থেকে কিংবদন্তি অজি লেগ স্পিনারের মৃত্যুর খবর জানানো হয়েছে। এখনো মৃত্যুর কারণ সম্পর্কে ধোঁয়াশা থাকলেও সম্ভবত হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গিয়েছেন শেন ওয়ার্ন।

মৃত্যুকালে থাইল্যান্ডে ছুটি কাটাতে গিয়েছিলেন শেন ওয়ার্ন। এজেন্সির তরফ থেকে একটি বিবৃতি জানিয়ে বলা হয়েছে, "শেন ওয়ার্নকে ওনার বাংলোয় নিষ্প্রাণ অবস্থায় পাওয়া গিয়েছে। মেডিকেল দল নিজেদের পুরো চেষ্টা করেও তাকে আর ফিরিয়ে আনতে পারেননি। উনার পরিবার এই সময় একা থাকতে চাই এবং সময়মতো বাকি বিষয়ে বাকি তথ্য দেওয়া হবে।"

অস্ট্রেলিয়া ইতিহাসের সর্বকালের সর্বশ্রেষ্ঠ ক্রিকেটারদের মধ্যে একজন হলেন শেন ওয়ার্ন। বিশ্বের সর্বসেরা বোলারদের তালিকায় শেন ওয়ার্নের নাম থাকবেই। শুধুমাত্র লেগ স্পিনার হিসেবে নয়, সাধারণ বোলার হিসেবেও শেন ওয়ার্নের নাম উল্লেখযোগ্য। তিনি নিজের জীবনে ১৪৫টি টেস্ট, খেলেছেন, যেখানে ৭০৮টি উইকেট গ্রহণ করেছেন শেন ওয়ার্ন। লাল বলের ক্রিকেট ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ উইকেট সংগ্রাহক তিনি। অন্যদিকে একদিবসীয় ম্যাচে ১৯৪টি ম্যাচ খেলে তার সংগ্রহ ২৯৪ উইকেট। এছাড়া ধারাভাষ্যকার হিসেবেও তার পরিচিতি রয়েছে। সম্প্রতি শেষ হয়ে যাওয়া অ্যাশেজ সিরিজেও তাকে আমরা ধারাভাষ্যকার হিসেবে পেয়েছিলাম। তার মৃত্যুতে আজ গোটা ক্রিকেটবিশ্ব শোকস্তব্ধ।