বহুমূল্য জিনিস কমদামে কেনার প্রলোভনে বড়সড় আর্থিক প্রতারণার শিকার ঋষভ পন্থ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 24/05/2022   শেষ আপডেট: 24/05/2022 12:17 p.m.
twitter.com/RishabhPant17

দামি ঘড়ি, বহুমূল্য গহনা কেনার চক্করে খোয়া গেল কোটি টাকা

বড়সড় আর্থিক প্রতারণার শিকার খোদ দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক ঋষভ পন্থ (Rishabh Pant)। 'বোকা' বানিয়ে তাঁর থেকে কোটি টাকার বেশি হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে। যদিও অভিযুক্ত বর্তমানে শ্রীঘরে, তবুও এমন একজন তারকা ক্রিকেটারের কাছ থেকে টাকা হাতিয়ে নেওয়ার ঘটনায় শোরগোল ক্রিকেট মহলে।

ঠিক কী ঘটেছিল তাঁর সঙ্গে? সূত্রের খবর, মৃণাঙ্ক সিং নামে এক ব্যক্তির সঙ্গে বছর খানেক আগে ঋষভ পন্থের আলাপ হয়। নিজেকে তিনি ঘরোয়া ক্রিকেটের এক প্লেয়ার বলে পরিচয় দেন। ধীরে ধীরে তাঁদের মধ্যে ঘনিষ্ঠ বন্ধুত্ব গড়ে ওঠে। তিনি নাকি ঋষভ পন্থের কাছে বহুমূল্যবান জিনিসপত্র কম দামে কিনে দেওয়ার কথা বলেন। অচিরেই ঋষভ পন্থ সেই ফাঁদে পা দেন। এমনকী বড় অঙ্কের টাকা অভিযুক্তের অ্যাকাউন্টে ট্রান্সফার করেছিলেন তিনি।

এরপর অভিযোগ ওঠে ঋষভ পন্থ সেই জিনিসগুলো পাননি। আইনি নোটিশ পাঠানো হয় মৃণাঙ্ক সিংয়ের কাছে। তিনি জিনিস দিতে না পেরে টাকা ফিরিয়ে দেওয়ার কথা বলেন। সেই মোতাবেক একটি চেকও দেওয়া হয়। যদিও সেই অ্যাকাউন্টে পর্যাপ্ত টাকা ছিল না বলে অভিযোগ উঠেছে। এরপর সেই অভিযোগের ভিত্তিতেই গ্রেফতার করা হয়েছে মৃণাঙ্ক সিং-কে। তিনি বর্তমানে মুম্বইয়ের আর্থার জেলে বন্দি।

আদালতে চলছে সেই মামলা। এতদিন আইপিএল থাকার কারণে মামলায় উপস্থিত থাকতে পারেননি ঋষভ পন্থ। সূত্রের খবর, আগামী ১৯ জুলাই সেই মামলার শুনানি রয়েছে।