মোতেরার স্টেডিয়ামের নাম পাল্টে 'নরেন্দ্র মোদী স্টেডিয়াম'

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 24/02/2021   শেষ আপডেট: 24/02/2021 4:46 p.m.
নরেন্দ্র মোদী স্টেডিয়াম ছবি সংগৃহীত

তৈরী করতে খরচ হয়েছে ৮০০ কোটি টাকা

আজ থেকে শুরু আমেদাবাদের মোতেরা স্টেডিয়ামে ভারত-ইংল্যান্ডের তৃতীয় টেস্ট। মোতেরার সর্দার প্যাটেল স্টেডিয়াম এখন ক্রিকেট বিশ্বের সবচেয়ে বড় স্টেডিয়াম। তবে মোতেরার স্টেডিয়াম এবার থেকে পরিচিত হবে নরেন্দ্র মোদী স্টেডিয়াম নামে। ১লাখ ১০ হাজার দর্শক ধারণ ক্ষমতাসম্পন্ন, অত্যাধুনিক প্রযুক্তি ও সুযোগ সুবিধায় সমৃদ্ধ এই মাঠ সংস্কারের পর প্রথমবারের মতো আন্তর্জাতিক ম্যাচ অনুষ্ঠিত হতে যাচ্ছে আজ।

সংবাদ সংস্থা সূত্রে খবর, এই স্টেডিয়ামটি ৬৩ একর জায়গা বিশিষ্ট। রয়েছে অত্যাধুনিক এলইডি ফ্লাডলাইট, চারটি আধুনিক ড্রেসিংরুম, সুসজ্জিত গ্যালারি, অত্যাধুনিক প্রেসবক্স, সুবিশাল জিম, রয়েছে ১১টি পিচ, এছাড়াও ৭৬ টি কর্পোরেট বক্স রয়েছে ভিআইপিদের জন্য, ৩০০০ গাড়ি এবং ১০,০০০ বাইক পার্কিং এর ব্যবস্থা রয়েছে। যা তৈরী করতে খরচ হয়েছে ৮০০ কোটি টাকা।

বুধবার এই স্টেডিয়ামের উদ্বোধন করেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। উদ্বোধনের পরেই স্টেডিয়ামে প্রথম আন্তর্জাতিক ম্যাচ শুরু হয়। নরেন্দ্র মোদী স্টেডিয়ামের সূচনালগ্নে সেখানে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ছিলেন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজু। গুজরাতের রাজ্যপাল দেবব্রত, ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ। উদ্বোধন পর্বে অমিত শাহ এদিন বলেন, ‘‘এই তিনটি জায়গা মিলিয়ে যে কোনও আন্তর্জাতিক খেলা আয়োজন করা যেতে পারে। হতে পারে অলিম্পিকও। আমেদাবাদ ভারতের ক্রীড়াশহর হিসেবে পরিচিতি পাবে।’’