কৃষ্ণ, মনবিরের জোড়া গোলে বিদ্ধস্ত নর্থইস্ট ডিফেন্স, ফাইনালে পৌঁছালো এটিকে মোহনবাগান

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 10/03/2021   শেষ আপডেট: 10/03/2021 1:20 a.m.
নর্থ ইস্ট ইউনাইটেড বনাম এটিকে মোহনবাগান @facebook/IndianSuperLeague

নর্থ ইস্ট ইউনাইটেডের সঙ্গে ম্যাচের ব্যবধান রইলো ২-১।

ডেভিড উইলিয়ামস এবং মানবীর সিং এর দুর্ধর্ষ গোলে প্রথমবারের জন্য আইএসএল ফাইনালে পৌঁছে গেল এটিকে মোহনবাগান। এদিন ম্যাচের শুরু থেকেই চেনা ছন্দে ছিল মোহনবাগান। টুর্নামেন্টের দ্বিতীয় সেমিফাইনালে নর্থইস্ট ইউনাইটেড এর বিরুদ্ধে ২-১ গোলে জয়লাভ করলো অন্তনিও লোপজ হাবাস এর দল। অন্যদিকে, একটি পেনাল্টি এবং বেশ কয়েকটি গোলের সুযোগ নষ্ট করে মাঠ ছাড়লো নর্থইস্ট ইউনাইটেড। প্রথমার্ধে দাপট নিয়ে খেলে অনেকটা এগিয়ে যায় মোহনবাগান। কিন্তু দ্বিতীয়ার্ধে খেলা কিছুটা ঘুরিয়ে দেয় নর্থইস্ট। এক গোলে পিছিয়ে থেকে নর্থইস্ট ইউনাইটেড দ্বিতীয়ার্ধের প্রথম থেকেই ঝড় তুলতে শুরু করে মাঠে।

দ্বিতীয়ার্ধের ২০ মিনিটের মাথায় একাধিক সুযোগ তৈরি করে নর্থইস্ট ইউনাইটেড। কিন্তু, সবুজ মেরুন কে পতনের হাত থেকে রক্ষা করেন গোলরক্ষক অরিন্দম ভট্টাচার্য। তারপর ৬০ মিনিট খেলা শেষ হয়ে গেলে আবারো মাঠে ফিরে আসে এটিকে মোহনবাগান। রয় কৃষ্ণ এবং জেভি হার্নান্ডেজ গোল করতে ব্যর্থ হলেও ৬৮ মিনিটে বেশ কঠিন একটি শটে দুর্দান্ত গোল করে ম্যাচের ব্যবধান বাড়িয়ে দেন সতীর্থ মনবির। নর্থইস্ট ইউনাইটেড পিছিয়ে পড়ে দুই গোলে। কিন্তু তারপরেও লড়াই চালিয়ে যায় খালিদ জামিলের দল। ৭৪ মিনিটের মাথায় ভিপি সুহেরের গোলে ব্যবধান কমায় নর্থইস্ট ইউনাইটেড। তারপর একবার ফ্রি কিক পেয়েছিল নর্থইস্ট ইউনাইটেড কিন্তু গোল করতে তারা সক্ষম হয়নি।

আরো একবার ৮০ মিনিটের মাথায় বক্সের মধ্যে নর্থইস্ট স্ট্রাইকার ব্রাউনকে ফেলে দিলে এটিকে মোহনবাগানের বিরুদ্ধে পেনাল্টি দেন রেফারি। কিন্তু অত্যন্ত সহজ সুযোগ পাওয়ার পরেও স্পটকিক থেকে বাইরে শট মেরে ম্যাচে মোহনবাগানের জয় নিশ্চিত করে দেন লুইস মাচাদো। তারপর আর তেমনভাবে সুযোগ করতে পারেনি নর্থইস্ট ইউনাইটেড। কয়েকটি শট নেওয়ার চেষ্টা করেছিল তারা, কিন্তু শেষপর্যন্ত ম্যাচের ফলাফল দাঁড়ায় ২-১। দুরন্ত ফুটবল খেলে এবং কিছুটা ভাগ্যের জোরে নর্থইস্ট ইউনাইটেডকে হারিয়ে ইন্ডিয়ান সুপার লিগের ফাইনালে পৌঁছে গেল সবুজ মেরুন জার্সিতে নামা কলকাতার এটিকে মোহনবাগান।