চোট সারিয়ে জিম্বাবোয়ের বিরুদ্ধে একদিনের সিরিজে ভারতের নেতৃত্বে কেএল রাহুল

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 12/08/2022   শেষ আপডেট: 12/08/2022 11:12 a.m.
https://twitter.com/BCCI

ভারতীয় স্পিনার ওয়াশিংটন সুন্দরের চোট, জিম্বাবোয়ের বিরুদ্ধে খেলা নিয়ে বাড়ল জটিলতা

আসন্ন জিম্বাবোয়ে সিরিজের নেতৃত্ব থেকে শিখর ধাওয়ানকে সরিয়ে দেওয়ার পর কার হাতে থাকবে ভারতীয় দলের নেতৃত্ব, এই নিয়ে জল্পনা তো ছিলই। তবে সব জল্পনার অবসান ঘটিয়ে ভারতীয় টিমে প্রত্যাবর্তন করছেন কেএল রাহুল (KL Rahul)। চোট সারিয়ে সরাসরি দলের নেতৃত্ব তাঁর কাঁধে।

উল্লেখ্য, দেশের মাটিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলার সময় তিনি চোট পেয়েছিলেন। অস্ত্রোপচারের জন্য তাঁকে জার্মানিও যেতে হয়েছিল। তারপর ফিরে এসেই কোভিডে আক্রান্ত হয়েছিলেন। ফলে ওয়েস্ট ইন্ডিজ সিরিজেও তিনি সুযোগ পাননি। তবে বর্তমানে তিনি সম্পূর্ণ ফিট। এশিয়া কাপে (Asia Cup) খেলার আগে কেএল রাহুলের এটা টেস্ট ড্রাইভও বলা যায়। সঙ্গে আবার নেতৃত্বের দায়িত্ব।

আগামী ১৮ অগাস্ট থেকে শুরু হচ্ছে ভারত-জিম্বাবোয়ে তিনটি ওয়ানডে সিরিজ। তারপরেই ভারতীয় দল চলে যাবে এশিয়া কাপ খেলতে। জিম্বাবোয়ের বিরুদ্ধে অধিনায়ক রাহুলের সহ অধিনায়ক হিসেবে দেখা যাবে শিখর ধাওয়ানকে (Sikhar Dhawan)। এছাড়া টিমে থাকছে রুতুরাজ গায়কোয়াড, শুভমান গিল, রাহুল ত্রিপাঠি, সঞ্জু স্যামসনদের। ফিরছেন দীপক চাহারও। পেসারদের মধ্যে চাহার ছাড়া রয়েছেন প্রসিদ্ধ কৃষ্ণ, শার্দূল ঠাকুর, মহম্মদ সিরাজ, আভেশ খান। স্পিনারদের মধ্যে আছেন ওয়াশিংটন সুন্দর, কুলদীপ যাদব এবং অক্ষর প্যাটেল।

তবে ওয়াশিংটন সুন্দরের খেলা নিয়ে তৈরি হয়েছে জটিলতা। ইংলিশ কাউন্টিতে খেলার সময় নিজের বাম কাঁধে চোট পেয়েছেন এই ভারতীয় স্পিনার ওয়াশিংটন সুন্দর। বৃহস্পতিবার খেলা চলাকালীন চোটের জন্যই মাঠ ছাড়তে হয়েছে তাঁকে। তিনিও আদৌ খেলার জন্য প্রস্তুত কী না তা নিয়ে তৈরি হয়েছে চাপানউতোর।