ব্যাটিং-বোলিং উভয় ডিপার্টমেন্টেই বিপর্যয়, টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ পকেটে পুরলো ইংল্যান্ড

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 12/03/2021   শেষ আপডেট: 12/03/2021 11:59 p.m.
ভারত বনাম ইংল্যান্ড @icc

৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ব্যবধান হলো ১-০

ব্যাটিং এবং বোলিং দুটি বিভাগ এই অত্যন্ত খারাপ পারফরম্যান্স করার পরে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে হারের মুখ দেখতে হলো ভারতকে। ৮ উইকেটে অত্যন্ত সহজ একটি জয় হাসিল করে নিল লাল জার্সির ইংল্যান্ড। এই জয়ের ফলে পাঁচ ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল মর্গান বাহিনী। এ দিনের ম্যাচে সমস্ত দিকেই ইংল্যান্ড ভারত কে টেক্কা দিয়েছে। প্রথমে ভারত যখন ব্যাট করতে নামে তখন ভারতের ব্যাটিং অর্ডার একেবারেই ভালো খেলতে পারল না। শিখর ধাওয়ান করলেন ১২ বলে মাত্র ৪, অধিনায়ক বিরাট কোহলি ৫ বলে ০ করলেন। শ্রেয়াস আইয়ার ৬৭ করলেন বটে কিন্তু বাকিরা খুব একটা ভালো প্রদর্শন দিতে পারলেন না। আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় ইংল্যান্ড। আর প্রথমার্ধেই সফল হলেন মর্গান। এবারের ম্যাচে ছিলেন না রোহিত শর্মা, তাই ভারতের টপ অর্ডার প্রথম ওভার থেকেই ২ রানের বেশি করতে পারেনি। ভারতের ব্যাটিং ইনিংস শেষ হলো মাত্র ১২৫ রানে।

অন্যদিকে, বোলিংয়ের ক্ষেত্রেও ভারতীয় বোলাররা তেমন কিছু ভালো প্রদর্শন করলেন না। ইংল্যান্ডের দল ভারতকে একেবারে হেলায় হারিয়ে দিল। ইংল্যান্ডের তরফে জেসন রয় ওপেনার হিসেবে অত্যন্ত গুরুত্বপূর্ণ ৪৯ রান করেন। চারটি চার এবং তিনটি ছক্কা মেরে তিনি নিজের ইনিংস সাজিয়েছিলেন। তারপরে ২৪ বলে ২৮ রান করেন জস বাটলার। তিনি মারলেন দুটি চার এবং একটি ছক্কা। ম্যাচ জেতালেন জনি বেয়ারস্টো এবং তরুণ ব্যাটসম্যান ডেভিড মালান। ১৭ বলে ২৬ করলেন বেয়ারস্টো এবং ২০ বলে ২৪ করলেন ডেভিড মালান।

অন্যদিকে বোলিং ডিপার্টমেন্টে খুব একটা ভালো প্রদর্শন করো না ভারতের। ভারতীয় দলের জার্সি গায়ে ভুবনেশ্বর কুমার কার্যত ব্যর্থ হলেন। ২ ওভার বল করে ১৫ রান দিলেন ভুবি। লেগ স্পিনার চাহাল উইকেট নিতে পারলেও প্রচুর রান দিয়ে ফেললেন। চাহালের ৪টি ওভার থেকে এলো ৪৪ রান। ওয়াশিংটন সুন্দর নিলেন ১টি উইকেট। সব মিলিয়ে ভারতের ক্ষেত্রে টি-টোয়েন্টি সিরিজের শুরুটা কিন্তু খুব একটা ভালো হলো না।