জেতা ম্যাচ হাতছাড়া ভারতের, বিরাটের ৭৭ সত্বেও ইংল্যান্ডের কাছে ৮ উইকেটে হারলো বিরাট বাহিনী

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 17/03/2021   শেষ আপডেট: 17/03/2021 6:28 a.m.
ভারত বনাম ইংল্যান্ড তৃতীয় টি টোয়েন্টি ~icc

এই জয়ের পরে ইংল্যান্ড এগিয়ে গেলো ২-১ ব্যবধানে

ভারত এবং ইংল্যান্ডের মধ্যে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচ খেলা হল নরেন্দ্র মোদী স্টেডিয়ামে। মঙ্গলবার এই ম্যাচে ভারতীয় দলকে ৮ উইকেটে পরাস্ত করল ব্রিটিশ বাহিনী। এই জয়ের পর ইংল্যান্ড এই সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে গেল। টিম ইন্ডিয়া ২০ ওভারে সংগ্রহ করেছিল ১৫৬ রান। কিন্তু তার বদলে, ইংল্যান্ড টিম শুরু করেছিলো দুর্দান্ত। মাত্র ১৮.২ ওভারে তারা জয়সূচক রান তুলে নিতে সক্ষম হয়। এই ম্যাচে ইংল্যান্ডের হয়ে সবথেকে ভালো ব্যাটিং করেন জস বাটলার।

ভারতের হয়ে ক্যাপ্টেন বিরাট কোহলি ৭৭ রানের একটি ঝোড়ো ইনিংস খেলেন। এছাড়াও ঋষভ পন্থ ২৫ রানের , এবং রোহিত শর্মা ১৫ রানের ইনিংস খেলেন। কোহলি নিজের ক্যারিয়ারের ২৭ তম অর্ধশতক পূর্ণ করলেন এদিন। কে এল রাহুল এই ম্যাচে খাতা খুলতে পারলেন না। শ্রেয়াস আইয়ার ৯ এবং ইশান কিষণ ৪ রান করলেন। অন্যদিকে ইংল্যান্ডের তরফ থেকে মার্ক উড ৩টি এবং ক্রিস জর্ডান ২টি উইকেট গ্রহণ করলেন।

বিপরীতে খেলতে নেমে ইংল্যান্ডের ওপেনার জস বাটলার দুর্ধর্ষ ইনিংস উপহার দিলেন। ৮৩ রানের ইনিংস খেলে তিনি হয়ে উঠলেন ভারতের বিরুদ্ধে টি টোয়েন্টিতে সবথেকে বেশি রান করা ব্রিটিশ ব্যাটসম্যান। এর আগে ইংল্যান্ডের ক্যাপ্টেন ইয়ন মরগান ২০১৪ সালে সবথেকে বেশি রান করেছিলেন। এই জয়ের ফলে সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে গেল ইংল্যান্ড। অন্যদিকে, জেতা ম্যাচ হাতছাড়া করে ইংল্যান্ডের বিরুদ্ধে বেশ চাপে পড়ে গেলো ভারতীয় ক্রিকেট দল।