আর্জেন্টিনাকে ৩-১ গোলে পরাস্ত করে অলিম্পিক হকির শেষ আটে ভারত

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 29/07/2021   শেষ আপডেট: 29/07/2021 9:09 a.m.
~ Twitter@IndiaAllSports

সমতায় থেকেও শেষ কোয়ার্টারের শেষলগ্নে জোড়া গোলে বাজিমাত

অলিম্পিকের পুরুষ হকিতে অপ্রতিরোধ্য ভারত! স্পেনকে আপাদমস্তক ধরাশায়ী করার পর এদিন কঠিন ম্যাচে আর্জেন্টিনার মুখোমুখি হন মনপ্রীতরা। শেষ মুহূর্তের দুরন্ত কামব্যাকে জয় ছিনিয়ে নিয়ে সোজা শেষ আটের দোরগোড়ায় ভারতীয় হকি দল। অস্ট্রেলিয়ার কাছে ৭-১ গোলে হারের পরেও মনোবল হারাননি ভারতীয় পুরুষ হকি দল। গতবছরের চাম্পিয়ন আর্জেন্টিনাকে পরাস্ত করা মোটেই সহজ কাজ ছিলনা সিমরানজিৎদের জন্য। কঠিন লড়াই দিয়েই কঠিন ম্যাচ জিতে গ্রুপের এক ম্যাচ বাকি থাকতেই কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেল ভারত। গ্রুপ পর্বের শেষ ম্যাচ রয়েছে জাপানের সাথে।

গত ম্যাচে স্পেনকে প্রথম থেকেই দাবিয়ে রেখেছিলেন মনপ্রীতরা। তবে এদিনের হাড্ডাহাড্ডি লড়াইয়ে প্রথম থেকে শেষ পর্যন্ত দু-পক্ষই ছিল সেয়ানে সেয়ানে। প্রথম ও দ্বিতীয় কোয়ার্টারের পরেও দু পক্ষের কেউই গোল করতে পারেনি। তাই হাফ টাইম অবধি ম্যাচের স্কোর ০-০ ছিল। তৃতীয় কোয়ার্টার ফাইনালে ৪৩ মিনিটের মাথায় আর্জেন্টিনার ডিফেন্স ভেদ করে ভারতের হয়ে প্রথম গোলটি করেন বরুন কুমার। ১-০ গোলে এগোয় ভারত। শেষ কোয়ার্টারের শুরুতেই ভারতের গোলে বল জড়িয়ে সমতা ফেরায় আর্জেন্টিনা। ৪৮ মিনিটের মাথায় আর্জেন্টিনার হয়ে গোল করেন ক্যাসেলা। ম্যাচের স্কোর তখন ১-১।

শেষ কোয়ার্টারের একেবারে শেষলগ্নে ৫৮ মিনিটের মাথায় বিবেক প্রসাদ এবং ঠিক তার পরক্ষণেই ৫৯ মিনিটে পেনাল্টি কর্নার থেকে হরমনপ্রীত সিংয়ের গোলে ৩-১ গোলে ভারত এগিয়ে থেকেই সমাপ্ত হয় ম্যাচ।