ICC Womens WC 2022: স্মৃতি ও হরমনপ্রীতের অনবদ্য সেঞ্চুরি, ক্যারিবিয়ানদের সামনে বিরাট রানের পাহাড়

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 12/03/2022   শেষ আপডেট: 12/03/2022 11:05 a.m.
https://twitter.com/BCCIWomen

নতুন রেকর্ড গড়লেন অধিনায়ক মিতালী রাজ

চলতি বিশ্বকাপে দারুণ কামব্যাক ভারতের (India) মহিলা ব্রিগেডের। প্রথম ম্যাচে পাকিস্তানকে (Pakistan) রীতিমতো দুরমুশ করার পর দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের (New Zealand) বিরুদ্ধে হারতে হয়। আর তৃতীয় ম্যাচের প্রথম ইনিংসে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে বিরাট স্কোর খাড়া করল ভারতের মহিলা দল।

ম্যাচের শুরুতে কিছুটা পিছিয়ে পড়ে ভারত। ৭৮ রানে ৩ উইকেট খুইয়ে কিছুটা চাপে পড়ে যায় মিতালী রাজের দল। যদিও এরপরেই চতুর্থ উইকেটে দুর্ধর্ষ ইনিংস খেলে ভারত। ১৮৪ রানের অনবদ্য জুটি তৈরি করে ভারতের ভয়ঙ্কর ব্যাটার স্মৃতি মান্ধানা এবং হরমনপ্রীত কৌর। স্মৃতির অনবদ্য শতরান দলকে অনেকটাই এগিয়ে দেয়। ১১৯ বলে ১২৩ রানে ছিল ১৩ টি চার ২ টি ছয়। অন্যদিকে ভারতের আর এক বিস্ফোরক ব্রাটার হরমনপ্রীত কৌরও করেন আর একটি শতরান। ১০৭ বলে ১০৯ রানের অনবদ্য ইনিংস খেলেন তিনি। আর দল এগিয়ে যায় বিরাট একটি স্কোরের দোরগোড়ায়।

চলতি বিশ্বকাপে আজকের ভারতের ম্যাচে রেকর্ডের পর রেকর্ডের হাতছানি। বিশ্বকাপের ইতিহাসে এটাই ভারতের সর্বোচ্চ স্কোর। সেই সঙ্গে ভারতের অধিনায়ক মিতালী রাজও গড়েছেন নতুন রেকর্ড। ব্যাট হাতে সফল না হলেও দলের হয়ে বিশ্বকাপে সবচেয়ে বেশি অধিনায়কত্ব করার নতুন রেকর্ড গড়লেন তিনি। এখনও পর্যন্ত মোট ২৩ বিশ্বকাপ ম্যাচে অধিনায়কত্ব করে রেকর্ড করলেন মিতালী রাজ।

দ্বিতীয় ইনিংস শুরু হয়েছে। শুরু থেকেই ক্যারিবিয়ানরা জ্বলে উঠেছেন। যদিও ভারতের বোলিং দুরন্ত। শেষ পাওয়া খবর অনুযায়ী, ৫ ওভারে বিনা উইকেটে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ৫০। এখনও অনেকটা পথের যাত্রা বাকি। দেখা যাক ভারতের এই বিশাল রানের পাহাড় কীভাবে টপকায় ক্যারিবিয়ান মহিলা ব্রিগেড!