Hardik Pandya : বিশ্বকাপ থেকে ফেরার পথেই বিতর্ক, বাজেয়াপ্ত ৫ কোটির বহুমূল্যের ঘড়ি

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 16/11/2021   শেষ আপডেট: 16/11/2021 12:06 p.m.
"Patek Philippe" -এর হীরে খচিত ঘড়ি। instagram

যদিও গোটা বিষয়টি ভুয়ো বলেই দাবি করেছেন ক্রিকেটার হার্দিক পান্ডিয়া

চলতি টি২০ বিশ্বকাপ (T20 World Cup) শেষ হলেও বিতর্ক যেন থামছেই না। ভারতের পারফরম্যান্স নিয়েও কম বিতর্ক হয়নি। টিম ম্যানেজমেন্ট থেকে শুরু করে ক্রিকেটারদের পারফরম্যান্স নিয়েও দিন কয়েক কম কাটাছেঁড়া হয়নি। এবার নতুন বিতর্কে জড়ালেন ভারতীয় ক্রিকেটার হার্দিক পান্ডিয়া (Hardik Pandya)। বিশ্বকাপ শেষে দুবাই থেকে ফেরার পথে মুম্বই বিমানবন্দরে তাঁর কাছ থেকে দু'টি দামি ঘড়ি বাজেয়াপ্ত করা হয়েছে বলে খবর। বৈধ কাগজপত্র দেখাতে না পারায় শুল্ক দফতরের আধিকারিকরা তা বাজেয়াপ্ত করেছেন। যদিও নেটমাধ্যমে এই ক্রিকেটারের দাবি, গোটা বিষয়টি ভুয়ো। ঘড়ির সমস্ত কাগজপত্র তিনি জমা দিয়েছেন।

সূত্র মারফত খবর, বিশ্বকাপ শেষে দেশে ফেরার পথে মুম্বই বিমানবন্দরে তাঁকে আটক করা হয়। তাঁর দু'টি বহুমূল্যের ঘড়ি দেখতে পান শুল্ক বিভাগের আধিকারিকরা। তারপর তাঁর কাছে সেই ঘড়িগুলির বৈধ কাগজপত্র চাওয়া হয়। তিনি নাকি বৈধ কাগজপত্র দেখাতে পারেননি। তার জেরে সেই ঘড়ি দু'টি বাজেয়াপ্ত করা হয়েছে বলে খবর। দু'টি ঘড়ির বাজারমূল্য আনুমানিক প্রায় ৫ কোটি টাকা। গোটা ঘটনাটি প্রকাশ্যে আসায় সামাজিক মাধ্যমে তিনি জানিয়েছেন, গোটা ঘটনাটি মিডিয়ায় ভুয়ো খবর ছড়িয়েছে। তিনি বৈধ কাগজপত্র জমা দিয়েছেন।

গোটা ঘটনা প্রকাশ্যে আসায় এক টুইট বার্তায় ক্রিকেটার হার্দিক পান্ডিয়া জানিয়েছেন, "আমি নিজেই এই কেনা ঘড়ির শুল্ক কর দিতে আগ্রহী হই। এমনকী শুল্ক দফতরের আধিকারিকদের কাছে ঘড়ি কেনার সমস্ত বৈধ কাগজপত্রও জমা দিয়েছি। আমার একটি ঘড়ি মূল্য নির্ধারণের জন্য শুল্ক দফতরের আধিকারিকরা রেখে দেন। যদিও পরে মিডিয়াতে ভুয়ো খবর ছড়িয়ে দেওয়া হয় আমার ঘড়িগুলো বাজেয়াপ্ত করা হয়েছে।" ঘটনার পর সব মহলে তীব্র চাপানউতোর তৈরি হয়েছে।

উল্লেখ্য, এমনিতেই চলতি বিশ্বকাপে হার্দিক পান্ডিয়ার পারফরম্যান্স নিয়ে নানা বিতর্ক হয়েছে। এর মধ্যে এই ঘড়ি বিতর্ক নিয়ে তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে। এর আগেও গত বছর সংযুক্ত আরব আমিরশাহী থেকে দেশে ফেরার সময় বিতর্কে জড়িয়ে ছিলেন ক্রুনাল পান্ডিয়া। সেক্ষেত্রেও ঘড়ি কেনার বৈধ কাগজপত্র না দেখানোর অভিযোগ উঠেছিল। এবার ফের সেই বিতর্কে জড়ালেন হার্দিক পান্ডিয়া।