‘তাঁর নামে মরণোত্তর দ্রোণাচার্য পুরস্কারের আবেদন করা হবে’, সুভাষ স্মরনে জানাল এআইএফএফ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 02/02/2022   শেষ আপডেট: 02/02/2022 4:59 p.m.
https://twitter.com/QEBNA

সুভাষের নামে নামাঙ্কিত হবে একটি পার্ক বা উদ্যান, জানালেন বিধায়ক দেবাশিস কুমার

সম্প্রতি প্রয়াত হয়েছেন ভারতীয় ফুটবল কিংবদন্তি সুভাষ ভৌমিক (Subhash Bhowmick)।গতকাল ইস্টবেঙ্গল (east bengal) তাঁবুতে তাঁর স্মরণসভার আয়োজন করা হয়। উপস্থিত ছিলেন রাজনীতি থেকে ক্রীড়াজগতের একাধিক ব্যক্তিত্ব। ছিলেন সুভাষ ভৌমিকের স্ত্রী শুভ্রা ভৌমিক এবং পুত্র অর্জুনও। স্মরণসভা থেকেই ভারতীয় ফুটবল ফেডারেশনের (AIFF) তরফ থেকে ঘোষণা করা হয়, ‘প্রয়াত সুভাষ ভৌমিককে মরণোত্তর দ্রোণাচার্য পুরস্কার দেওয়ার জন্য কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রকের কাছে আবেদন করবে এআইএফএফ’।

মঙ্গলবার তাঁর স্মরণসভায় উপস্থিত ছিলেন বিধায়ক দেবাশিস কুমারও। তিনি জানান, প্রয়াত ফুটবলার এবং কোচের নামে নিউ আলিপুর অথবা কালীঘাটের কোনও একটি পার্ক বা উদ্যানের নামাঙ্করন করা হবে। আর তার দায়িত্ব নেমে কলকাতা পুরসভা। তাছাড়াও জানানো হয়, ভারতীয় ফুটবলে স্পোর্টস মেডিসিনে প্রথম গুরুত্ব দেওয়া সুভাষকে শ্রদ্ধাজ্ঞাপন করতে ইস্টবেঙ্গল ক্লাবে তাঁর নামে তৈরি হবে একটি স্পোর্টস ক্লিনিকও।

গতকালের স্মরণসভায় দেখা গিয়েছিল রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস (Arup Biswas) থেকে শুরু করে মেয়র ফিরহাদ হাকিম (Firhad Hakim), বিধায়ক দেবাশিস কুমারকে (Debasish Kumar)। পাশাপাশি সুভাষের সহ-খেলোয়াড়দেরও যথেষ্ট উপস্থিতি লক্ষ্য করা যায় ইস্টবেঙ্গল তাঁবুতে। ছিলেন মানস ভট্টাচার্য (Manas Bhattacharya), শ্যাম থাপা (Shyam Thapa), বিদেশ বসু, সমরেশ চৌধুরী থেকে শুরু করে দেবজিৎ ঘোষ, অ্যালভিটো, মেহতাব, রহিম নবী। ছিলেন এআইএফএফ সহ-সভাপতি সুব্রত দত্ত, আইএফএ (IFA) সচিব জয়দীপ মুখোপাধ্যায় থেকে শুরু করে পণ্ডিত অজয় চক্রবর্তীর মতো গানের জগতের ব্যক্তিত্বও। পল্টু দাস ফাউন্ডেশনের পক্ষ থেকে সুভাষবাবুর স্ত্রী-পুত্রের হাতে তুলে দেওয়া হয় পাঁচ লক্ষ টাকা।