তিরন্দাজিতে কোয়ার্টার ফাইনালে দীপিকা প্রবীণ জুটি

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 24/07/2021   শেষ আপডেট: 24/07/2021 9:42 a.m.
দীপিকা কুমারী প্রবীণ যাদব https://twitter.com/Tokyo2020hi

ভারত হকিতে ৩-২ ব্যবধানে হারাল নিউজিল্যান্ডকে

শুরু হয়েছে অলিম্পিক (Tokyo Olympics) জ্বর। আগামী দিন কয়েক দর্শকদের নজরে থাকবে টানটান উত্তেজনা। ভারতীয় সমর্থকদের মুখে হাসি ফুটিয়ে তিরন্দাজের (Archer) মিক্সড ডবলসে কোয়ার্টার ফাইনালে উঠলেন দীপিকা কুমারী (Deepika Kumari) এবং প্রবীণ যাদব (Pravin Jadhav)। প্রথমে পিছিয়ে থাকলেও শেষে বাজিমাত করেন এই জুটি। চাইনিজ তাইপের বিরুদ্ধে ২-১ ব্যবধানে জিতে যান প্রবীণ দীপিকারা।

এই ম্যাচে ভারতের দীপিকা কুমারী এবং প্রবীণ যাদবের প্রতিপক্ষ ছিল চিনা তাইপের চিন চান ট্যাং এবং চিয়া এন লিং। প্রথম সেটে ভারত হেরে যায়। ৩৬-৩৫ ব্যবধানে চিন জিতে যায়। দ্বিতীয় সেট ড্র হয়ে যায়। দুই প্রতিপক্ষই পায় ৩৮ পয়েন্ট করে। কিন্তু তৃতীয় সেটে ভারত ঘুরে দাঁড়ায়। পয়েন্ট তালিকায় ৪০ -এর মধ্যে ৪০ পায় ভারত, সেখানে চিনা বাহিনীর দখলে থাকে ৩৫ পয়েন্ট। শেষ রাউন্ডে ৩৭-৩৬ পয়েন্টে ম্যাচ জিতে নেয় ভারত। আর ভারত সরাসরি পৌঁছে যায় কোয়ার্টার ফাইনালে।

উল্লেখ্য, তিরন্দাজে ভারত কোয়ার্টার ফাইনালে পৌঁছালেও ১০ মিটার এয়ার রাইফেলে মেয়েদের বিভাগে পদক জয়ের স্বপ্ন অধরাই থেকে গেল এবারের মতো। অপূর্বী চান্ডেলা এবং এলাভেনিল বালারিবান লড়াইয়ে উঠতেই পারলেন না। অপূর্বী চান্ডেলা শেষ করলেন ৩৬ তম স্থানে এবং এলাভেনিল বালারিবান ১৬ তম স্থানে এসে আটকে পড়লেন। ফলে তিরন্দাজে আশার আলো তৈরি হলেও শুটিংয়ে হতাশ করলেন অপূর্বী চান্ডেলা এবং এলাভেনিল বালারিবান।

অন্যদিকে পুরুষ হকিতে নিউজিল্যান্ডকে ৩-২ ব্যবধানে হারিয়ে দিল ভারত। ভারতের হরমনপ্রীত দুটি গোল করেছেন। নিজেদের উদ্বোধনী ম্যাচে দাপট দেখাল ভারত।