নতুন বছরে নতুন হয়ে উঠুক অন্দরমহল, রইল টিপস

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 14/04/2024   শেষ আপডেট: 14/04/2024 12:46 p.m.

স্বাগত ১৪৩১! সকলকে শুভ নববর্ষের শুভেচ্ছা

নতুন বছর শুরু মানেই, পুরোনোকে ভুলে আবার সমস্তটাকে নতুন করে গুছিয়ে নেওয়া। এই দিন নতুন করে সেজে উঠতে কে না চায়! তাই নিজের বাড়ির অন্দরমহলও যাতে বাদ না যায়, সেদিকেও কিন্তু আমাদের খেয়াল রাখতে হবে। নতুন বছরে কীভাবে সাজিয়ে তুলতে পারেন আপনার অন্দরমহলকে, রইল কিছু পরামর্শ।

গাছ - গাছ ভালোবাসেন না, এমন মানুষ নেই। আপনি যদি ফ্ল্যাটে থাকেন, তাহলে জানলার ধারে কিংবা বারান্দায় সাজিয়ে রাখতে পারেন নানা রকম বাহারি গাছের টব। এছাড়াও এখন হাঙ্গিং পটের বেশ চল হয়েছে। দেওয়ালে ঝুলিয়ে রাখলে মন্দ দেখতে লাগে না। বাড়ির চৌকাঠেও রাখতে পারেন কৃত্রিম গাছ। যা দেখতে তো সুন্দর লাগবেই, আপনাদের রুচিও অন্যের কাছে দৃষ্টান্ত হবে।

বুক সেলফ - বিভিন্ন অনলাইন সাইট থেকে কিনতে পারেন বুক সেলফ। ঘরের কোনায় হোক বা আপনার পড়ার টেবিলের উপর, এটি থাকলে তা যেন আলাদা সৌন্দর্য বৃদ্ধি করবে। স্বল্প মূল্যেই পেয়ে যাবেন নানা রকম ভ্যারাইটি। তাহলে আর দেরি না করে চটপট কিনে সাজিয়ে তুলুন আপনার অন্দরমহল।

সুগন্ধী মোমবাতি - খুব কম দামেই অনলাইন এবং অফলাইনে পেয়ে যাবেন সুগন্ধী মোমবাতি। নতুন বছরে বাড়িতে অতিথি সমাগম খুব সাধারণ ব্যাপার। কিন্তু এই সাধারণ ঘটনাকেই অসাধারণ করে তুলতে পারেন আপনি। যদি এমন এক সুগন্ধী মোমবাতি রাখেন আপনার অন্দরমহলে, তা যে অতিথিদের মন ভরিয়ে তুলবে, তা বলতে বাকি থাকে না।

পাটের জিনিস - ইদানিং মানুষ পাটের জিনিস কেনার দিকে বেশ ঝুঁকেছেন। পাটের ফুলদানি থেকে নানা আসবাব প্রায় অনেকের ঘরেই দেখা যায়। আপনি যদি এখনও না কিনে থাকেন, তাহলে এই সুযোগ হাতছাড়া করবেন না। নতুন বছরে ঝটপট কিনে আনুন পাটের তৈরি জিনিস। পাটের ফুলদানি দিয়ে সাজিয়ে তুলতে পারেন ঘর। একই সঙ্গে সুন্দর এবং অভিনব জিনিস দেখলে অতিথিদের মন গলবেই।

আলো - আলো আমাদের জীবনে যে কত গুরুত্বপূর্ণ এক অংশ, তা বলাই বাহুল্য। আপনার ঘর সাজিয়ে তুলতে পারেন নানা রকম সুন্দর সুন্দর আলোয়। এই মুহূর্তে 'মোসাইক ল্যাম্প' এর চল বেশ প্রকট ভাবে দেখা যাচ্ছে সর্বত্র। অনলাইনে বেশ সস্তায় পেতে পারেন এই ধরনের আলো। এছাড়াও কাস্টোমাইজড LED আলো দিয়েও যদি ঘর সাজান, তাহলে আপনার রুচির প্রশংসা যে কত মানুষ করে উঠবেন, তা আপনি নিজেও ধারণা করতে পারবেন না।