Dhanteras 2023; এই ধনতেরাসে সম্পদ এবং সমৃদ্ধির জন্য ঘরে নিয়ে আসুন কিছু বিশেষ সামগ্রী

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 07/11/2023   শেষ আপডেট: 07/11/2023 1:01 p.m.
unsplash.com

ধন-সমৃদ্ধির কামনায় হিন্দুরা পালন করে থাকেন ধনতেরাস

ধন-সম্পত্তির সমৃদ্ধির কামনায়, ধনের দেবীকে পূজা উৎসর্গ করার আয়োজনই হল ধনতেরাস। ধনতেরাস শব্দটির 'তেরাস' কথার অর্থ হল ত্রয়োদশী। কার্তিক মাসের কৃষ্ণপক্ষের ত্রয়োদশী তিথিতে মূলত এই উৎসব সারা দেশ জুড়ে পালিত হয়। সম্পদ ও সমৃদ্ধির জন্য অনেকে অনেক রকম সামগ্রী ক্রয় করেন।

ডাবল ডোর রেফ্রিজারেটর - আপনার রান্নাঘর তথা বাড়িকে সকলের প্রশংসনীয় করে তুলতে চান? বাড়িতে আনুন LG কোম্পানির ডাবল ডোর ফ্রিজ। এই ধরনের ফ্রিজের জন্য খরচ হতে পারে ২৫ হাজার মত।

সোফা - ধনতেরাসে নিজেদের সাজসজ্জার সঙ্গে নজর দিতে হয় ঘরের দিকেও। নানারকম সুন্দর সুন্দর আসবাবে ভরে উঠুক আপনার চারপাশ। আমাজন থেকে কিনতে পারেন ছজনের বসার উপযোগী 'L' আকৃতির সোফা। এই ধরনের সোফাগুলি পেয়ে যাবেন ২৮ হাজার টাকার মধ্যে।

ল্যাপটপ - এই যুগে দাঁড়িয়ে যন্ত্র ছাড়া আমরা অচল। ল্যাপটপ তার মধ্যে অন্যতম। আপনার স্নেহের সন্তানের পড়াশুনার জন্য অথবা আপনার অফিসের কাজকে আরও মজাদার করে তোলার জন্য ঘরে আনুন HP কোম্পানির ল্যাপটপ। বিভিন্ন দামেরই পেয়ে যাবেন। তবে 30 হাজারের উপরের ল্যাপটপগুলি গুণগত মানের দিক দিয়ে বেশ উন্নত হবে।

সোনার মুদ্রা - ধনতেরাসে যেহেতু ধন-সমৃদ্ধির জন্য দেবী লক্ষ্মীর আরাধনা করা হয়, তাই দেবী লক্ষ্মীর অবয়বসহ সোনার মুদ্রা কিনতে পারেন। এই ধরনের মুদ্রার দাম দশ হাজারের বেশি হয়।

ডিনার সেট - ঘর সাজানোর সঙ্গে খাওয়া দাওয়ার দিকেও নজর না দিলে নয়। ধনতেরাসের সময় পুরনো বাসনে খাওয়া কিছুদিন স্থগিত রাখতে পারেন। এর পরিবর্তে নিয়ে আসুন স্টেইনলেস স্টিলের ডিনার সেট। উন্নত মানের এই ধরনের বাসন নিতে চাইলে হাজার চারেক টাকা খরচ হতে পারে।