স্বস্তির ছায়া, বৃহস্পতিবারের মধ্যে দক্ষিণবঙ্গে ঢুকবে বর্ষা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 13/06/2022   শেষ আপডেট: 13/06/2022 12:55 p.m.
unsplash.com

প্যাচপ্যাচে গরমে অস্বস্তিতে দক্ষিণবঙ্গ সহ কলকাতা

প্যাচপ্যাচে গরমে অস্বস্তিতে দক্ষিণবঙ্গ সহ কলকাতা। বেলা যত বাড়বে, তাপমাত্রাও তত বাড়বে বলে আশঙ্কা আবহাওয়া দফতরের। তবে বৃহস্পতিবারের মধ্যে দক্ষিণবঙ্গে বর্ষা ঢুকতে পারে বলে আবহাওয়া দফতরের পূর্বাভাস। আর বৃষ্টির জেরে গরম কমার সম্ভাবনা দেখছে আবহাওয়া দফতর। আজ সর্বনিম্ন তাপমাত্রা ২৯.১ ডিগ্রি।আগামী ৪৮ ঘণ্টায় বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গে। বুধবার থেকে হালকা মাঝারি বৃষ্টি দক্ষিণবঙ্গের সব জেলাতেই। আপাতত তাপমাত্রা একই থাকবে। তারপর থেকে বৃষ্টির কারণে তাপমাত্রা কমতে পারে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। এমনই মত আলিপুর আবহাওয়া দফতরের।

বিগত বেশ কয়েকদিন ধরে দক্ষিণবঙ্গে গুমোট গরমের সাক্ষী ছিল আমজনতা। যদিও বৃহস্পতিবার থেকে আবহাওয়া বদলাতে শুরু করে। পরবর্তী তিনদিনে দক্ষিণবঙ্গের একাধিক প্রান্তে বৃষ্টির দেখা মেলে। আজ কলকাতা এবং তার পার্শ্ববর্তী এলাকা সহ হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, বাঁকুড়া ও পুরুলিয়ার মত জেলাগুলিতে বৃষ্টিপাত এবং ঝোড়ো হাওয়ার সম্ভাবনা জারি করা হয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

উত্তরবঙ্গের জেলাগুলিতে ইতিমধ্যেই দাপট দেখানো শুরু করেছে বর্ষা। গোটা উত্তরবঙ্গ জুড়েই চলছে প্রবল ঝড়বৃষ্টি। আলিপুর আবহাওয়া দপ্তর জানাচ্ছে, আজও ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে পাহাড়ের জেলাগুলিতে।