West Bengal Weather Update : কমবে রাতের তাপমাত্রা, বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস উত্তরবঙ্গে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 11/02/2022   শেষ আপডেট: 11/02/2022 11:38 a.m.
instagram.com/street_licious_

আপাতত দক্ষিণবঙ্গের আবহাওয়া শুষ্ক থাকবে, বৃষ্টির তেমন কোনও পূর্বাভাস নেই

রাজ্যে (West Bengal Weather Update) স্বল্প সময়ের জন্য ফিরতে চলছে শীতের আমেজ। আগামী ৭২ ঘণ্টায় রাজ্যে রাতের তাপমাত্রা কমতে পারে তিন থেকে পাঁচ ডিগ্রি। আজ মেঘলা আকাশ এবং হাল্কা বৃষ্টির সম্ভাবনা থাকলেও, বিকেল থেকেই কেটে যাবে বৃষ্টির পূর্বাভাসও।

আবহাওয়া দফতর সূত্রের খবর, আজ উত্তরবঙ্গের পাঁচ জেলায় বৃষ্টির প্রবল সম্ভাবনা। দার্জিলিং এবং কালিম্পঙে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস। তবে আপাতত দক্ষিণবঙ্গের আবহাওয়া শুষ্ক থাকবে। বৃষ্টির কোনও পূর্বাভাস নেই। কাজেই উত্তর ২৪ পরগনা ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, পূর্ব বর্ধমান, নদিয়ার আবহাওয়া থাকবে শুষ্ক।

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, বঙ্গে শীতের আমেজ আরও কিছুদিন টের পাওয়া যাবে। আগামী দুুই-তিনদিনে তাপমাত্রা আরও কিছুটা কমবে। সতর্কতা জারি হয়েছে ঘন কুয়াশার।

আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, শুক্রবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৭.৭ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক। তবে আগামী রবিবার তাপমাত্রা ১৪ ডিগ্রিতে নেমে যেতে পারে। অপরদিকে, শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৫ শতাংশ। এবং সর্বনিম্ন ৪৪ শতাংশ, জানিয়েছে হাওয়া অফিস।