"কারও সঙ্গে দুর্ব্যবহার নয়, নিয়ম মেনে কাজ করবেন", কর্মীদের সতর্ক করলেন মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 10/02/2022   শেষ আপডেট: 10/02/2022 4:15 p.m.
facebook.com/MamataBanerjeeOfficial/

আজ ইন্ডোর স্টেডিয়ামের অনুষ্ঠানে জমির দলিল পেয়েছেন প্রায় ২ লক্ষ মানুষ

প্রতিশ্রুতিমতো রাজ্যের উদ্বাস্তুদের মাথার উপর ছাদ পাকা করতে জমির স্বত্ত্বাধিকার দিয়েছে রাজ্য সরকার। তবে এর মধ্যে থাকবেন মতুয়ারাও। আজ বৃহস্পতিবার নেতাজি ইন্ডোরে উদ্বাস্তুদের পাট্টা প্রদান অনুষ্ঠানে এমনটাই ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। আজ ইন্ডোর স্টেডিয়ামের অনুষ্ঠানে জমির দলিল পেয়েছেন প্রায় ২ লক্ষ মানুষ। খুশি প্রত্যেকেই। "কোনও উদ্ধাস্তু নিঃশর্ত জমির দলিল পাওয়া থেকে বাদ যাবে না", সাফ ঘোষণা মুখ্যমন্ত্রীর।

এদিন সরকার উদ্বাস্তুদের জন্য কী কী কাজ করেছে, তার পরিসংখ্যান তুলে এদিন মুখ্যমন্ত্রী বলেন, "উদ্বাস্তুদের জন্য বনহুগলিতে হয়েছে হাউসিং প্রজেক্ট। মোট ৫২ হাজার উদ্বাস্তু উপকৃত হয়েছেন।"

উল্লেখ্য, বৃহস্পতিবার নেতাজি ইন্ডোরের অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী ছাড়াও উপস্থিত ছিলেন মুখ্যসচিব এইচকে দ্বিবেদী, কলকাতা পুরসভার মেয়র ফিরহাদ হাকিম, পুরমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য সহ একাধিক গুরুত্বপূর্ণ ব্যক্তি।

এই অনুষ্ঠান থেকেই এদিন ভূমি সংস্কার দপ্তরের (Land Reform Department) আধিকারিকদের মুখ্যমন্ত্রীর সাফ বার্তা, "মানুষ বিভিন্ন কাজে প্রায়শয়ই ভূমি দপ্তরের দ্বারস্থ হন। আপনারা তাঁদের ফিরিয়ে না দিয়ে কাজটা করে দেবেন। কারও সঙ্গে দুর্ব্যবহার নয়, নিয়ম মেনে কাজ করবেন।" এই প্রথম নয়। এর আগেও একাধিকবার ভূমি সংস্কার দপ্তর নিয়ে ক্ষোভ প্রকাশ করেছিলেন মুখ্যমন্ত্রী।

অন্যদিকে এদিন সরকারি অনুষ্ঠান থেকেই নাম না করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে তীব্র আক্রমণ শানান মমতা বন্দ্যোপাধ্যায়। নাম না করেই মুখ্যমন্ত্রীর কটাক্ষ, "ভোট এলেই কেউ কেউ সাধুর পোশাক পরে প্রচার করছে।"