Weather Update: বাঘের থাবা মাঘের শীতে, সঙ্গে বৃষ্টির ভ্রুকুটি

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 20/01/2022   শেষ আপডেট: 20/01/2022 10:08 a.m.
instagram

মেঘের চাদর আজ থেকেই, দুই বঙ্গেই হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস

গত কয়েকদিনে তরতরিয়ে কমেছে তাপমাত্রার পারদ। মাঘের শুরু থেকেই জাঁকিয়ে শীত। ডিসেম্বরের তৃতীয় সপ্তাহে রাজ্যজুড়ে শীতের দাপট থাকলেও পশ্চিমী ঝঞ্ঝার প্রকোপে ভাটা পড়তে থাকে। তবে গত কয়েক দিন শীতের নয়া ইনিংসে রীতিমতো কাবু রাজ্যবাসী। উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গ মিলিয়ে শীতের দাপট থাকছেই। মাঝেমাঝেই উত্তরবঙ্গের সমতলকে টেক্কা দিচ্ছে দক্ষিণবঙ্গের সমতল।

বৃহস্পতিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১২ ডিগ্রি সেলসিয়াসের একটু ওপরে। যা স্বাভাবিকের চেয়ে ১ ডিগ্রি কম। আর সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৩ ডিগ্রি সেলসিয়াস। রাজ্যের অধিকাংশ জায়গায় সকাল থেকে ঘন কুয়াশার চাদর তো ছিলই। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে জমতে শুরু করেছে মেঘের চাদর। তৈরি হয়েছে বৃষ্টির সম্ভাবনা। মেঘ জমার ফলেই আজ থেকে বাড়তে পারে তাপমাত্রা। মাঘের শীতে সাময়িক বাধা তৈরি করতে পারে এই অকাল বৃষ্টি।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, ২২ থেকে ২৪ জানুয়ারি অর্থাৎ শনিবার থেকে উত্তরবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস। অন্যদিকে ২৩ ও ২৪ জানুয়ারি অর্থাৎ রবিবার ও সোমবার দক্ষিণবঙ্গের একাধিক জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। উত্তরবঙ্গের একাধিক জেলায় শিলাবৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। ইতিমধ্যেই চাষীদের সতর্ক থাকার কথা বলা হয়েছে।শুক্রবার থেকেই তাপমাত্রার পারদ ফের চড়তে পারে। এক ধাক্কায় ৩ থেকে ৪ ডিগ্রি তাপমাত্রা বাড়তে পারে।