Weather Update: ঘন কুয়াশা ও বৃষ্টির ভ্রুকুটির মধ্যেই অব্যাহত পারদ পতন

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 25/01/2022   শেষ আপডেট: 25/01/2022 9:04 a.m.
instagram.com/street_licious_

বৃষ্টি হতে পারে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায়, ঘন কুয়াশায় ব্যাহত যান চলাচল

তর তর করে নামছে তাপমাত্রার পারদ, সঙ্গে আছে বৃষ্টির খামখেয়ালিপনা। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, সপ্তাহের দ্বিতীয় দিনে বৃষ্টি থেকে মুক্তি নেই। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বৃষ্টির পূর্বাভাস। এমনকী উত্তরবঙ্গের কয়েকটি জেলায়ও বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।

বৃষ্টির সঙ্গে তাপমাত্রার পতন তো আছেই। সকাল সকাল ঘন কুয়াশার চাদরে ঢেকেছে শহর কলকাতা-সহ একাধিক জেলা। মঙ্গলবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রার পূর্বাভাস ১৫ ডিগ্রির আশেপাশে থাকবে। কলকাতা ছাড়া অন্যান্য জেলাগুলির তাপমাত্রা স্বাভাবিকের চেয়ে ২-৩ ডিগ্রি কমতে পারে। এদিন সর্বোচ্চ তাপমাত্রা ২৪ ডিগ্রির আশেপাশে থাকবে। আর সকাল থেকেই মেঘাচ্ছন্ন আকাশ। হালকা বৃষ্টির ভ্রুকুটি তো আছেই।

মঙ্গলবার থেকেই ঘন কুয়াশায় ঢাকতে শুরু করেছে চারপাশ। সূত্রে খবর, ঘন কুয়াশার জেরে কলকাতা বিমানবন্দরে ধীর গতিতে চলছে বিমান ওঠানামা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সূর্যের দেখা মিলতে পারে বলে খবর। সঙ্গে আজও কলকাতায় হালকা বৃষ্টির পূর্বাভাস। ২৭ জানুয়ারি থেকে আকাশ পরিষ্কার হয়ে ফের পড়তে পারে তাপমাত্রার পারদ। পশ্চিমী ঝঞ্ঝার দাপট কমে গিয়ে শহরে নামতে পারে তাপমাত্রা।

বুধবার দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। দুই ২৪ পরগণা, পূর্ব মেদিনীপুর, নদিয়া, মুর্শিদাবাদে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। অকাল বৃষ্টির কারণে সমস্যায় পড়েছেন চাষিরা। আলুচাষ এবং মরশুমি ফুল চাষ বড় ক্ষতির মুখে। বৃহস্পতিবার থেকেই ফের জাঁকিয়ে শীত পড়তে চলেছে রাজ্যে। শীতের অনিয়মিত আনাগোনা এখনও অব্যাহত থাকবে জানিয়েছে হাওয়া অফিস।