অভিজিৎ সরকার হত্যা মামলা : ২০ জনের বিরুদ্ধে চার্জশিট জমা দিল সিবিআই

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 30/09/2021   শেষ আপডেট: 30/09/2021 3:33 p.m.
-

গত ২রা মে ভোট পরবর্তী হিংসার বলি হন বিজেপি কর্মী অভিজিৎ সরকার

কাঁকুড়গাছির বিজেপি কর্মী অভিজিৎ সরকার খুনের মামলায় চার্জশিট জমা দিল কেন্দ্রীয় গোয়েন্দাকারী সংস্থা সিবিআই। সূত্রের খবর, বৃহস্পতিবার শিয়ালদহ কোর্টে মোট ২০ জনের বিরুদ্ধে চার্জশিট জমা দিয়েছে সিবিআই। অভিযুক্তদের বিরুদ্ধে খুন এবং মহিলাদের শ্লীলতাহানির অভিযোগ আনা হয়েছে চার্জশিটে।

উল্লেখ্য, গত ২রা মে, রাজ্য বিধানসভা নির্বাচনের ফল ঘোষণার দিনেই ভোট পরবর্তী হিংসার বলি হন কাঁকুড়গাছির বিজেপি কর্মী অভিজিৎ সরকার। খুন হওয়ার কিছুক্ষন আগে তিনি সামাজিক মাধ্যমে একটি লাইভ ভিডিও ভাগ করে নেন। ভিডিওতে তিনি অভিযোগ করেন, তাঁর উপর চড়াও হয়েছে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা। তারা তাঁকে প্রানে মেরে ফেলতে চায়। এলাকায় পশুপ্রেমিক হিসাবে পরিচিত অভিজিৎ ভিডিওটিতে দাবী করেন, তাঁর বাড়িতে আশ্রিত কয়েকটি কুকুরছানাকেও মেরে ফেলেছে আক্রমণকারীরা। এটিই ছিল তাঁর শেষ ভিডিও। এরপরেই তাঁকে বাড়ির বাইরে টেনে নিয়ে গিয়ে পিটিয়ে হত্যা করে দুষ্কৃতীরা।

ঘটনার তদন্তভার তুলে নিয়ে সিবিআই একাধিকবার অভিজিতের বাড়িতে যান। কথা বলেন তাঁর মা-দাদার সাথে। কথা বলেন প্রত্যক্ষদর্শীদের সঙ্গে। তাঁদের সঙ্গে কথা বলেই গোয়েন্দারা ২০ জনকে চিনহিত করেন। সিবিআই সূত্রে খবর, তাঁদের পেশ করা চার্জশিটে রয়েছে সেই ২০ জনেরই নাম।

ঘটনার পরে অনেকে আঙুল তুলেছিল পুলিশের নিরপেক্ষতার দিকেও। সে বিষয়ে নারকেলডাঙা থানার পুলিশকে জিজ্ঞাসাবাদও করে সিবিআই। তবে এদিনের পেশ করা চার্জশিটে নেই কোনও পুলিশকর্তার নাম। কেবল ২০ জন দুষ্কৃতীর নামেই এদিন শিয়ালদহ কোর্টে চার্জশিট দিয়েছে সিবিআই। অভিযুক্তদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩০২ ধারায় খুনের অভিযোগ এবং ৩৫৪ ধারায় শ্লীলতাহানির অভিযোগ আনা হয়েছে। তবে সিবিআই জানিয়েছে, চার্জশিট জমা পড়লেও তদন্ত জারি থাকবে।