ভারবহন ক্ষমতা নিরীক্ষণ, শুক্র থেকে সোম বন্ধ থাকবে পার্কস্ট্রিট উড়ালপুল

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 30/11/2021   শেষ আপডেট: 30/11/2021 8:48 p.m.
By Biswarup Ganguly, CC BY 3.0, https://commons.wikimedia.org/w/index.php?curid=45912753

পাশাপাশি আরও চার উড়ালপুলেরও স্বাস্থ্য পরীক্ষা করতে উদ্যত হয়েছে হুগলী রিভার ব্রিজ কমিশনার্স

কেমন রয়েছে পার্কস্ট্রিট উড়ালপুলের (Park street Flyover) স্বাস্থ্য? তা জানতে উড়ালপুল নিরীক্ষণের সিদ্ধান্ত নিল হুগলী রিভার ব্রিজ কমিশনার্স (Hoogly River Bridge commissioners)। যার জেরে শুক্রবার রাত ১০ টা থেকে সোমবার সকাল ৬ টা পর্যন্ত উড়ালপুলে বন্ধ থাকবে যান চলাচল। কলকাতা ট্রাফিক পুলিশের এক অধিকর্তা জানিয়েছেন সেই কথা।

সূত্রের খবর, শুক্রবার সকাল থেকেই শুরু হয়ে যাবে উড়ালপুল নিরীক্ষণের তোড়জোড়। তবে ভারবহন ক্ষমতা যাচাইয়ের আসল নিরীক্ষণ শুরু হবে সেদিন রাত ১০ টার পর। সে কারনেই শুক্রবার রাত ১০ টা থেকে বন্ধ করে দেওয়া হবে যান চলাচল।

তাহলে বিকল্প রাস্তা কি থাকছে? কলকাতা ট্রাফিকের এক অধিকর্তার কথায়, উড়ালপুল বন্ধ থাকার কয়েকদিনে জওহরলাল নেহেরু রোড দিয়ে চলাচল করবে উত্তর এবং দক্ষিণমুখী গাড়িগুলি। সপ্তাহান্তে গাড়ির চাপ কম থাকার কারনে ওই দিনগুলিকেই উড়ালপুল নিরীক্ষণের জন্য বেছে নেওয়া হয়েছে। তবে পরিস্থিতি বুঝে নেওয়া হবে পরবর্তী ব্যবস্থা, এমনটাই জানিয়েছেন ওই পুলিশকর্তা।

উল্লেখ্য, শুধু পার্কস্ট্রিট উড়ালপুলই নয়, পাশাপাশি গড়িয়াহাট, নাগেরবাজার, চিৎপুর লকগেট এবং এজেসি রোডের উড়ালপুলেরও স্বাস্থ্য পরীক্ষা করতে উদ্যত হয়েছে হুগলী রিভার ব্রিজ কমিশনার্স। এই পাঁচটি উড়ালপুলের স্বাস্থ্য পরীক্ষা সম্পন্ন হলে কলকাতার আরও একাধিক উড়ালপুল এবং সেতুরও ভারবহন ক্ষমতা ও স্বাস্থ্য পরীক্ষা করা হবে বলেই জানিয়েছে প্রশাসন।